সুখবর: সেপ্টেম্বর থেকে কুযেতে একামার মেয়াদ বাড়বে আরও ৩ মাস

কুয়েতের ইমিগ্রেশন কতৃপক্ষ সেপ্টেম্বরের ২ তারিখ থেকে একামার মেয়াদ থেকে কুযেতে আরও ৩ মাসের মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে ।আজ ২৫ আগস্ট মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুত্রে আরব টাইমাস বিষয়টি নিশ্চিত করে ।সুত্রে প্রকাশ, মানবিক কারণ ও আটকে থাকা বিভিন্ন ব্যতিক্রমী মামলার কারণে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ১ লা সেপ্টেম্বর থেকে শুরু করে তিন মাসের জন্য একামা এবং ভিজিট ভিসার মেয়াদ বাড়ানের ঘোষণা দিয়েছে ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানান, রেসিডেন্সি পারমিট এবং মেয়াদোত্তীর্ণ ভিজিট ভিসার মেয়াদ ২ সেপ্টেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়ে দেওয়া হবে ।সূত্র জানিয়েছে যে, রেসিডেন্সি বিষয়ক বিভাগগুলিতে ভিড় না এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। #ফাইল ছবি ।

এদিকে,কুয়েতে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত হয়েছে কুয়েতি ও প্রবাসীসহ ৬১৩ জন, সুস্থ হয়েছে ৪৭৭ এবং মারা গেছে ১ জন ।মোট আক্রন্তের সংখ্যা ৮১,৫৭৩ জন । মোট মৃতের সংখ্যা ৫১৯ জন ।আজকের সুস্থ হওয়া ৪৭৭ জনসহ করোনা ভাইরাসে আক্রান্ত মোট ৭৩,৪০২ ব্যক্তি সুস্থ হয়েছেন, যাদের মধ্যে কুয়েতি ও প্রবাসী রয়েছে ।

আজ মঙ্গলবার দুপুরে নিয়মিত সংবাদ ব্রিফিং এ স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করে ।তবে বিস্তারিত জানানো হয়নি, জানানো হয়নি কোন দেশের কতজন নাগরিক শনাক্ত হয়েছে।কুয়েতে নিয়মিত চিকিৎসাধীন আছে ৭৬৫২ জন। আইসিউতে আছেন ৯৫ জন।গত ২৪ ঘণ্টায় টেস্ট করা হয়েছে ৪৪২৬ জনকে, সর্বমোট ৫৯৫,০৪৯ জনকে টেস্ট করা হয়েছে।