সুখবর জানালো এমিরেটস এয়ারলাইন্স

এমিরেটস এয়ারলাইন্স আগামী মাস থেকে তার কর্মীদের পূর্বের ন্যায় পুরো বেতন প্রদান করবে, এমিরেটস এয়ারলাইন্সের মুখপাত্র শনিবার ৫ সেপ্টেম্বর বিষয়টি নিশ্চিত করেছেন।শনিবার দুবাই-ভিত্তিক বিমানসংস্থাটি তার নেটওয়ার্কের সম্প্রসারণ অব্যাহত রেখে ৮৪ টি গন্তব্যে পৌঁছেছে বলে ঘোষণা করেছে।এটি খবর বিমান শিল্পটিকে এবং খাতটিতে কর্মচারীদের জন্য স্বস্তি এনে দিয়েছে।

চলতি বছরের ২২ শে মার্চ থেকে বিমান সংস্থাগুলি প্রায় সমস্ত যাত্রীবাহী ফ্লাইট বন্ধ করে দিয়েছিল এবং করোনাভাইরাস মহামারীর প্রভাবের কারণে কর্মীদের বেতন অর্ধেকের মতো কমিয়ে দেয়। বিমান শিল্প তার সর্বকালের অন্যতম বড় চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ায় কর্মীদের বিনা বেতনের ছুটিতে পাঠায়।

আরো পড়ুন…মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিফোনে আলাপকালে সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদি বলেছেন, তার দেশ ফিলিস্তিন সঙ্কটের স্থায়ী এবং সুষ্ঠু সমাধান চায়। সৌদি আরবের আকাশপথ ইসরায়েলকে ব্যবহারের অনুমতি দেয়ায় রোববার বাদশাহর সঙ্গে টেলিফোনে আলাপ করেন মার্কিন প্রেসিডেন্ট।

এসময় বাদশাহ সালমান ফিলিস্তিনিদের স্বার্থের ন্যায্য সমাধানে সৌদি আরবের সমর্থনের কথা জানান।সোমবার সৌদির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। গত ১১ আগস্ট যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক স্বাভাবিকের চুক্তিতে পৌঁছানোর পর সৌদি বাদশাহর সঙ্গে টেলিফোনে কথা বললেন ডোনাল্ড ট্রাম্প।তবে গত সপ্তাহে সৌদি আরব বলেছে, আরব আমিরাত সম্পর্ক স্বাভাবিক করলেও ফিলিস্তিনিদের সঙ্গে আন্তর্জাতিকভাবে স্বীকৃত শান্তি চুক্তিতে ইসরায়েল স্বাক্ষর না করলে ওই পথে হাঁটবে না রিয়াদ।সৌদি প্রেস এজেন্সি বলছে, ট্রাম্পের সঙ্গে টেলিফোনে আলাপকালে ফিলিস্তিনি স্বার্থের স্থায়ী ও সুষ্ঠু সমাধানে পৌঁছাতে এবং শান্তি ফিরিয়ে আনার উদ্যোগে সৌদি আরবের সমর্থনের বিষয়টি নিশ্চিত করেছেন বাদশাহ সালমান।