সাকিবের পূজা অনুষ্ঠানে যাওয়া বিতর্ক নিয়ে উচিৎ জবাব দিলেন ভিপি নূর

সম্প্রপ্তি ভারতের কলকাতায় পূজা অনুষ্ঠানে সাকিবের যাওয়া বিষয়ে সম্প্রতি ডয়চে ভেলের সঙ্গে এক সাক্ষাতকারে মুখ খুলেছেন ডাকসুর সাবেক ভিপি নূর। নূরুল হক নূরের প্রতি সঞ্চালক প্রশ্ন রাখেন, তার আন্দোলন ও রাজনৈতিক সক্রিয়তা ইস্যুনির্ভর কিনা।কারণ সম্প্রতি ক্রিকেটার সাকিব আল হাসানের কলকাতায় একটি ‘পূজা উদ্বোধন’ করতে যাওয়ার ঘটনায় নূর নীরব ছিলেন।

এই প্রশ্নের উত্তরে নূর বলেন, ‘নেতারা যেমন পূজা উদ্বোধন করেন, সাকিবও তা-ই করেছেন’ জবাবে আরও বলেন, ‘আমি এই হুমকির ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি উদ্বিগ্ন যে সমাজ হিসাবে আমরা কোন জায়গায় গিয়ে পৌঁছেছি। সাকিবের মতো একজন

আন্তর্জাতিক মানের খেলোয়াড় সকল ধর্মের মানুষের কাছেই প্রিয়। আমাদের দেশের প্রধানমন্ত্রী বা বিরোধী দলীয় নেতারা যেমন পূজায় ঘুরে মণ্ডপ উদ্বোধন করেন, সাকিবও কলকাতায় গিয়ে তা-ই করেছেন। তারপর তাকে যে হুমকি দেওয়া হয়েছে, সেটা উগ্রতার প্রকাশ।”

তিনি নিজে এমন কোনো পূজায় অংশগ্রহণ করবেন কিনা এবিষয়ে তাকে প্রশ্ন করা হলে নূরুল হক নূর বলেন, ‘আমি যাব না কেন, আমি তো আগেই গিয়েছি। জগন্নাথ হলের সরস্বতী পূজায় গেছি, অন্যদের মণ্ডপ ঘুরিয়ে দেখিয়েছি।’ সূত্র: ডয়েচে ভেলে

আরও পড়ুন=আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে ইতিমধ্যে অনুশীলন শুরু করেছে পাঁচ দলের ক্রিকেটাররা। অন্যান্য ক্রিকেটারের মত এদিন অনুশীলন করতে মাঠে এসেছিল মিনিস্টার গ্রুপ রাজশাহীর ক্রিকেটার মোহাম্মদ সাইফউদ্দিন। আর এসেই বড় বিপদের সম্মুখীন এই টাইগার অলরাউন্ডার।আজ অনুশীলনের সময় পায়ে চোট পেয়েছেন সাইফউদ্দিন। আজ রবিবার মিরপুর একাডেমি গ্রাউন্ডে ওয়ার্ম আপের সময় চোট পান তিনি। চোট এতটাই গুরুতর যে তাকে ক্রাচে ভর দিয়ে মাঠ ছাড়তে হয়। তবে স্ক্যান করে পরবর্তী অবস্থা জানা যাবে।

এ বিষয়ে দলটির আরেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল জানান, “আপডেটটা তো আমিও জানি না। আমরাও ক্লিয়ার না। হালকা ফুটবল খেলতে গিয়ে পড়ে গিয়ে ব্যথা পেয়েছে। পরে এঙ্কেলে লেগেছে।”মিনিস্টার গ্রুপ রাজশাহী স্কোয়াড: মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান, নাজমুল হোসেন, নুরুল হাসান সোহান, ফরহাদ রেজা, মোহাম্মদ আশরাফুল, আরাফাত সানি, এবাদত হোসেন, ফজলে মাহমুদ, রনি তালুকদার, আনিসুল ইমন, রেজাউর রহমান, জাকের আলী, রকিবুল হাসান, মুকিদুল ইসলাম ও সানজামুল ইসলাম।