শুধু জয়া বচ্চন আর হৃতিক রোশনকেই না, বলিউডের এই বড়বড় মহারথীদের একাই উচিৎ শিক্ষা দিয়েছেন কঙ্গনা

আজকাল মহারাষ্ট্র সরকারের সাথে তুমুল বিতর্ক চলছে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের (Kangana Ranaut)। আর এরমধ্যে সমাজবাদী পার্টির সাংসদ তথা অভিনেত্রী জয়া বচ্চনের (Jaya Bachchan) রাজ্যসভায় দেওয়া বয়ানের পর এই বিতর্ক নতুন করে মাত্রা পায়। অকপট ভাবে নিজের বক্তব্য রাখা কঙ্গনা সহজেই জয়া বচ্চনের কটাক্ষের পাত্রী হয়ে ওঠেন। রাজ্যসভায় বলিউডের বর্তমান পরিস্থিতি নিয়ে জয়া বচ্চন বলেছিলেন,

সোশ্যাল মিডিয়ায় বলিউডকে অহেতুক আক্রমণ করা হচ্ছে। তখন কঙ্গনাও জয়া বচ্চনকে পাল্টা নিশানা করেন।জয়া বচ্চনের বয়ানের পর কঙ্গনা একের পর এক ট্যুইট করেন। আর বচ্চন পরিবারকে একহাতে নেন। যদিও জয়া বচ্চন প্রথম কোন বলি অভিনেত্রী না, জার সাথে কঙ্গনা পাঙ্গা নেয়। এর আগেও কঙ্গনা বলিউডের অনেক মহারথীকেই একহাতে নিয়েছিলেন।

হৃতিক রোশন আর কঙ্গনার মধ্যে পূর্বে ঘটে যাওয়া ঘটনা সম্বন্ধ্যে গোটা দেশ অবগত। দুজনের মধ্যে লড়াই এতটাই বেড়ে যায় যে, মামলা আদালত পর্যন্ত পৌঁছায়। কঙ্গনা দাবি করেছিলেন যে, তিনি হৃতিকের সাথে ডেট করছিলেন, কিন্তু পরে সম্পর্কে ফাটল ধরে।বলিউড অভিনেত্রী তাপসি পান্নুর সাথেও কঙ্গনার বাকযুদ্ধ শিরোনামে উঠে আসে। কঙ্গনার বোন রঙ্গোলী তাপসিকে কঙ্গনার সস্তা কপি বলেও কটাক্ষ করেন।

যদিও বলিউডের মহারথী না, তবুও স্বরা ভাস্করকেও ছাড়েন নি কঙ্গনা। বাম মানসিকতার এই অভিনেত্রী যদি কোনও বয়ান দেন, তাহলে কঙ্গনাও তাঁর পরিপেক্ষিতে পাল্টা বয়ান দিয়ে ছাড়েন।অনিল কাপুরের কন্যা সোনম কাপুরকে কঙ্গনা এক-দুবার না, অনেকবারই আক্রমণ করেছে। সোনম কাপুরকে নেপো-প্রোডাক্ট বলে ওনার অভিনয় আর ওনার স্কিল নিয়ে প্রশ্ন তোলেন।

বলিউডের বিখ্যাত অভিনেতা আমির খানকেও ছাড়েন নি কঙ্গনা। সম্প্রতি নিজের সিনেমা লাল সিং চাড্ডার শুটিংয়ের জন্য তুরকী যাওয়া আমির খান সেখানে গিয়ে ওই দেশের প্রথম মহিলার সাথে সাক্ষাৎ করেন। আর আমিরের এই কাণ্ডে বিক্ষুব্ধ কঙ্গনা ওনাকে একের পর এক আক্রমণ করেন।

করণ জোহরকে কঙ্গনা রানাওয়াত ওনার শোতেই অনেক কিছু বলে দিয়েছিলেন। কঙ্গনা শুধু করণের বিরুদ্ধে বলিউডে স্বজন পোষণকে হাওয়া দেওয়ার অভিযোগ করেন, ওনাকে এই নিয়ে অনেক কটাক্ষও করেন। এরপর করণ জোহর আর কঙ্গনার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে ছায়াযুদ্ধ চলে আসছে।