শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-এইচএসসি নিয়ে বুধবার সিদ্ধান্ত

করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে কিনা এবং শিগগিরই এইচএসসি পরীক্ষা সম্পন্ন করা সম্ভব কিনা তা আগামী বুধবার জানা যেতে পারে।বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে করে সার্বিক তথ্য তুলে ধরতে পারেন বলে সময় সংবাদকে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময়ের আয়োজন করা হয়েছে।তিনি জানান, করোনার কারণে এইচএসসি পরীক্ষাসহ শিক্ষা বিষয়ে নানা প্রশ্ন রয়েছে।বিশেষ করে, বছর প্রায় শেষের দিকে চলে আসার পরেও এইচএসসি পরীক্ষা নিয়ে উদ্বেগ রয়েছে শিক্ষার্থী ও অভিভাবকদের। বিভিন্ন শ্রেণীতে বার্ষিক পরীক্ষা হবে কিনা তা নিয়েও নানা শঙ্কা রয়েছে।

এসব নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বেগ উৎকণ্ঠা কাটাতেই সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় বলে জানান মোহাম্মদ আবুল খায়ের।জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়বে কিনা, স্থগিত হয়ে থাকা এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা এ নিয়ে কথা বলবেন শিক্ষামন্ত্রী।উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তা স্থগিত রয়েছে।

আরো পড়ুন…বাংলাদেশ শ্রীলঙ্কা টেস্ট সিরিজ স্থগিত হওয়ায় দ্রুতই ঘরোয়া ক্রিকেট আয়োজনের ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে ডিপিএল এবং প্রথম শ্রেণীর ক্রিকেট ভাবনায় থাকলেও, বিপিএল নিয়ে এখনই কিছু ভাবছেন না আয়োজকরা। জানিয়েছেন বোর্ড পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের সব নাটকীয়তার অবসান ঘটলো। লঙ্কান ক্রিকেট বোর্ডের অনড় অবস্থার কারণে ফেরা হলো টাইগারদের আন্তর্জাতিক ক্রিকেটে। তাই ক্রিকেট বোর্ড প্রধানের ঘোষণা, দ্রুতই ঘরোয়া ক্রিকেট সরব করো।ঘরোয়া ক্রিকেট মাথায় রেখে তিনটি গুরুত্বপূর্ণ ঘরোয়া ক্রিকেট লিগ মাঠে গড়ানোর পরিকল্পনা হাতে নিয়েছে বোর্ড।১. জাতীয় দল সহ মোট ৫টি দল নিয়ে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট।