শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানো নিয়ে যে বার্তা দিলেন মন্ত্রণালয়

করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। আগামী ৩ অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা আছে। এদিকে দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার মতো অনুকূল পরিবেশ তৈরি না হওয়ায় ছুটি আরও বৃদ্ধি পেতে পারে।তবে, ছুটি কত দিন বাড়ানো হবে সে বিষয়ে এখনও সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি বলে শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন।

এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল হোসেন বলেন, ছুটি বৃদ্ধির বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। তিনি বলেন, ‘এ বিষয়ে কারিগরি কমিটির পরামর্শ এবং শিক্ষা মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।’ দেশে মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব

দেখা দিলে সরকার গত মার্চের শেষ দিকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে। বর্তমানে অফিস-আদালতের কার্যক্রম ধীরে ধীরে চালু হয়ে গেলেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এখনও খুলে দেয়া হয়নি। পূর্বের ঘোষণা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার মেয়াদ আগামী ৩ অক্টোবর শেষ হচ্ছে।

আরো পড়ুন…সিরি আ লিগের নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী এএস রোমার কাছ থেকে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট ছিনিয়ে এনেছে তুরিনের বুড়ি জুভেন্টাস। রোনালদোর জোড়া গোলেই শেষ পর্যন্ত দ্বিতীয় ম্যাচে পরাজয় এড়িয়েছে সদ্য দায়িত্ব নেয়া আন্দ্রে পিরলোর জুভে। শেষ পর্যন্ত ২-২ গোলে সমতায় শেষ হয় হাইভোল্টেজ ম্যাচটি। পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে রোমাকেও। আর মৌসুমে ক্রিস্টিয়ানো রোনালদো দেখা পেলেন নিজের তৃতীয় গোল।

রোমার বিপক্ষে ম্যাচের প্রথম আধা ঘণ্টায় পিছিয়ে পড়ে। ম্যাচের ৩১ মিনিটে রোমার হয়ে জুভেদের জালে প্রথম বল জড়ান জরডান ভেরেটোট। ম্যাচের ৩০ মিনিটে অ্যাড্রিয়েন র‍্যাবিওট নিজেদের ডি বক্সের ভেতরে হ্যান্ড বল করলে পেনাল্টি পায় রোমা। আর স্পট কিক থেকে ভেরেটোট গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। কিন্তু নিজেদের মাঠে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি রোমা। ৪৩ মিনিটে বল নিয়ে রোমার ডি বক্সে ঢুকে পড়েন জুভের সবচেয়ে বড় অস্ত্র ক্রিস্টিয়ানো রোনালদো। তবে বলে শট নেওয়ার আগেই তা হাতে লাগে রোমার পেলেগ্রিনির। আর তাতেই ম্যাচে দ্বিতীয়বার পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলকে সমতায় ফেরাতে ভুল করেননি রোনালদো। এটি মৌসুমে রোনালদোর দ্বিতীয় গোল। তবে খুব বেশি সময় রোনালদোর গোলে সময়তায় থাকতে পারেনি জুভে।