রিয়াদে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট ৩১ আগস্ট

সৌদি আরবে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আগামী ৩১ আগস্ট রিয়াদ থেকে ঢাকায় বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান।বুধবার (২৬ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, দেশে ফিরতে আগ্রহী প্রবাসীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত লিংকে গিয়ে নিবন্ধন করতে পারবেন।

বিজনেস আসনে একমুখী যাত্রায় ভাড়া ৩ হাজার সৌদি দিয়াল ও ইকোনমি আসনে ভাড়া ২ হাজার ১৫০ সৌদি রিয়াল।শুধু বিমান রিয়াদ অফিস থেকে রেজিস্ট্রার করা যাত্রীরা আসল পাসপোর্ট, ভিসা-ইকামা দেখিয়ে টিকিট কিনতে পারবেন।ভ্রমণ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com থেকে জানা যাবে।

এদিকে,পর্যায়ক্রমে বিভিন্ন গন্তব্যে পুনরায় ফ্লাইট শুরুর প্রক্রিয়া অব্যাহত রেখেছে বিমানসংস্থা এমিরেটস এয়ারলাইন্স।আগামী ৩ সেপ্টেম্বর আরও বিস্তৃত হচ্ছে বিমানসংস্থাটির আফ্রিকার নেটওয়ার্ক।ওইদিন গিনির কোনাক্রি এবং সেনেগালের ডাকারে পুনরায় চলাচল শুরু করবে এমিরেটস।বোয়িং ৭৭৭-৩০০ইআর মডেলের উড়োজাহাজের

সাহায্যে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে দেশগুলোতে।ফলে আফ্রিকায় এমিরেটসের গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৮টি এবং সারাবিশ্বে ৭৭টি। দুবাই থেকে কোনাক্রি এবং ডাকারের মধ্যে লিংকড ফ্লাইট পরিচালিত হবে।এমিরেটস এয়ারলাইন্স বর্তমানে ঢাকা থেকে পরিচালিত ৭টি সাপ্তাহিক ফ্লাইটের মাধ্যমে দুবাই হয়ে বিশ্বের ছয়টি মহাদেশের ৭০টির অধিক নগরীতে সুবিধাজনক ভ্রমণের সুবিধা দিচ্ছে।

আরো পড়ুন…ছোটবেলায় গুজরাটে স্টেশনের বাইরে বাবার সঙ্গে চায়ের দোকানে কাজ করতেন, এমন গল্প ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে অনেকবার করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।তার এই গল্প নিয়ে তখনই সন্দেহ প্রকাশ করেন অনেকে। পরে এ বিষয়টি যাচাই করতে একাধিক ব্যক্তি তথ্য আইনে আবেদন করেন।সম্প্রতি সেসব আবেদন খারিজ করে দেয়া হয়েছে।