রিফাত হ’ত্যার মূল হোতা স্ত্রী মিন্নি; র’ক্ষার চে’ষ্টা ছিলো অভিনয়: পূ’র্ণাঙ্গ রায় প্রকাশ

বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হ’ত্যার মূ’লহোতা স্ত্রী মিন্নি। ঘ’টনাস্থলে রিফাতকে কু’পা’নোর সময় তাকে র’ক্ষার চেষ্টা ছিলো মিন্নির অ’ভিনয়। বরং সুকৌ’শলে রি’ফাতকে হ’ত্যা’য় স’হায়তা করেছে সে। পূ’র্ণাঙ্গ রায়ে এমনটাই বলা হয়েছে।গেলো ৩০ সেপ্টেম্বর বরগুনার ব’হুল আলোচিত রি’ফাত হ’ত্যা’র রায়ে মিন্নিসহ ৬ জনের মৃ’ত্যুদ’ন্ড দেয় আ’দালত। কি আছে সেই রায়ে কেনই বা সাক্ষী থেকে মৃ’ত্যুদ’ন্ড প্রা’প্ত হলেন তা বি’স্তারিত উ’ল্লেখ করা হয়েছে।

২৩২ পৃ’ষ্ঠার রা’য়ে বলা হয় রি’ফাত হ’ত্যা প’রিক’ল্পনার মূল উ’দ্যো’ক্তা আ’সামি মি’ন্নি। তার উ’দ্যোগেই আ’সামি নয়ন ব’ন্ড সাড়া দেয়। এবং তারা প’রামর্শ করে প’রিক’ল্পনাটি প্রনয়ন করে।আ’সামী ন’য়ন ব’ন্ড আ’সামী রিফাত ফরাজীর সাথে প’রামর্শ করে চু’ড়ান্ত করে এবং সে অনুযায়ী, ঘ’টনার সময় আ’সামী নয়ন ব’ন্ড, রিফাত ফরাজী, রাব্বী আকন, টিকটক হৃদয়, সিফাত, মো; হাসান ও মি’ন্নি উ’ক্ত প’রিক’ল্পনা মোতাবেক ভি’কটিম রিফাত ফরাজীর হ’ত্যা’র প্র’মানিত ভূমিকা পালন করে।

এবং নয়ন বন্ড ও রিফাত ফরাজী ভি’কটিম রিফাত শরীফকে কো’পা’নের সময় অ’ভিনয় করছিলেন মিন্নি। এবং এই স’ম্মিলিত কো’পানো’র ফলেই রিফাত মা’রা যায়।রা’য়ের ২১৯ পৃষ্ঠায় বলা হয় ভিডিওতে দেখা যায় আ’সামী রিফাত ফারাজী, রাব্বী আকন, টিক টক হৃদয়, সিফাত, মো; হাসান ও মি’ন্নির ভূমিকা পাশাপাশি বি’শ্লেষণ করে দেখা যায় ‘ঘ’টনার তাহাদের ভা’ব ভ’ঙ্গি হাব’ভাব গ’তিবি’ধি ই’ত্যাদি হতে দেখা যায় তাদের ভূমিকা বি’চ্ছিন্ন ছিলো না।

এবং এটা তাদের স’ক্রিয় অংশ গ্রহন ছিলো। ভি’কটি’ম রিফাত শরীফকে হ’ত্যা করাই ছিলো উ’ক্ত আ’সামী’দের অভিন্ন উ’দ্দ্যেশ্য। স্বী’কারো’ক্তিমূল’ক জ’বানব’ন্দিতে তারা তথ্য গো’পন করেন।তাদের দো’ষ স্বী’কারো’ক্তিমূল’ক জ’বানবন্দিতে প’রিকল্পনার পূ’র্ণ চিত্র প্র’তিফলিত না হওয়ার কারন তাদের স্বী’কারো’ক্তিমূলক জ’বানব’ন্দির সা’ক্ষ্যগত মূ’ল্য হা’রায় না।

রায়ের ২১৭ পৃ’ষ্ঠায় বলা হয় এ মা’মলার ভি’ডিও ফু’টেজ ২ টি এই মা’মলার অ’ত্যা’ন্ত গু’রুত্বপূ’র্ণ ও জী’বন্ত সাক্ষ্য। এসময় মি’ন্নির সা’হায্য করার ঘ’টনা রক্ষা করার কৌ’শল মনে হলেও সে তার স্বা’মীকে র’ক্ষা করতে ঢাল না হয়ে অন্যদের দিকে নি’র্ভীকভা’বে নি’রস্ত্র করার চে’ষ্টা করছিলো। যাতে আ’সামীদের সাথে তার স’ম্পর্কের গ’ভীরতা প্রকাশ পায়।রোববার সকালে মিন্নিসহ ৬ জনের ডে’থ রে’ফারে’ন্সের নথি পৌছাবে হা’ইকোর্ট।