রাধার ভিটা কবরস্থানে মিলল কলস, এলাকায় কৌতুহল

রাজশাহী নগরীর উপকণ্ঠ কাঁঠালবাড়িয়া এলাকায় ‘রাধার ভিটা’ নামের একটি কবরস্থানে দুটি কলস পাওয়া গেছে। এর মধ্যে একটি কলস বড়, অন্যটি ছোট। কলস দুটি পাওয়ার পর ভিতরে গুপ্তধন আছে ভেবে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। তবে ভিতরে মাটি ছাড়া কিছুই পাওয়া যায়নি।

কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, বুধবার সকালে পবার হড়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ লোকজন নিয়ে কবরস্থানের সংষ্কার কাজ করছিলেন। তখন মাটির নিচে কলস দুটি পাওয়া যায়। এ সময় চেয়ারম্যান পুলিশে খবর দেন। এরপর পুলিশ ঘটনাস্থলে যায়।এলাকার প্রায় ৫০০ থেকে ৭০০ নারী-পুরুষ কলস দুটি দেখতে ভিড় জমান।

সবার উপস্থিতিতেই ভিতর থেকে মাটি বের করা হয়। কিন্তু ভিতরে কোন গুপ্তধন পাওয়া যায়নি। শুধু মাটিই পাওয়া গেছে। কলস দুটিও পোড়া মাটির তৈরি ছিল।ওসি জানান, মাটি বের করার সময় বড় কলসটি ভেঙে গেছে।আর ছোটটি আগে থেকেই ভাঙা ছিল। ধারণা করা হচ্ছে কলস দুটি অনেক অনেক দিন আগের পুরনো। মাটির নিচে চাপা পড়েছিল।

আরও পড়ুন- দ্বিতীয় সন্তানের মা হতে যাচ্ছেন দর্শকপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজলের কন্যা ওলিজা মনোয়ার। এমনটাই জানা গেছে ওলিজার ফেসবুক সূত্রে। ১৬ নভেম্বর (সোমবার) ওলিজার দ্বিতীয় বেবি শাওয়ার অনুষ্ঠিত হয়েছে। পারিবারিক ওই আয়োজনে দুই পরিবারের ঘনিষ্ঠজনের উপস্থিত ছিলেন বলে জানা গেছে। দ্বিতীয় বেবি শাওয়ার অনুষ্ঠানের কিছু ছবি নিজের ফেসবুকে শেয়ার করেছেন ওলিজা মনোয়ার। ক্যাপশনে লিখেছেন, ‘সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ। সবার কাছে দোয়া প্রার্থনা করছি।’ওলিজা ২০১৮ সালের মাঝামাঝি সময় ব্যবসায়ী অর্পণের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। অর্পন-ওলিজার এটি দ্বিতীয় সন্তান। গত বছর এই দম্পতির ঘর আলো করে আসে তাদের প্রথম পুত্রসন্তান।

ওলিজা মনোয়ার লন্ডনে বিজনেস স্টাডিজ নিয়ে পড়াশোনার পাশাপাশি ফিল্ম অ্যান্ড মিডিয়া এবং মেকআপ নিয়ে পড়াশোনা করেছেন। সেখানে একটি সরকারি কলেজে ফিল্ম অ্যান্ড মিডিয়ার উপর শিক্ষকতাও করেন তিনি।মেকআপম্যান হিসেবে কাজ করার সৌভাগ্য হয়েছে বিশ্বখ্যাত নির্মাতাদের সিনেমায়। টিভি মেকআপ, ফিল্ম মেকআপ, থিয়েটার মোকআপসহ সবগুলো মেকআপে পারদর্শী ওলিজা।