রাজমিস্ত্রিকে বাঁচাতে গিয়ে সাবেক সেনা সদস্যেরও মৃত্যু

ময়মনসিংহের গৌরীপুরে সেপটিক ট্যাঙ্ক পড়ে গিয়ে সাবেক সেনাসদস্যসহ দুই জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, বাড়ির মালিক কামাল হোসেন (৩৫) বেলতলী গ্রামের মৃত জালার উদ্দিনের ছেলে। সে সাবেক সেনা সদস্য ও রাজমিস্ত্রী মমিনুল (৩০) সে একই গ্রামের তোতা মিয়ার মিয়ার ছেলে। শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বেলতলী গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্র জানায়, কামার হোসেন নিজ বাড়ির টয়লেট পরিস্কার করতে স্থানীয় সেনিটারী মিস্ত্রী মমিনুলকে কাজে রাখে। পরিস্কার করার এক পর্যায়ে অসাবধানতাবশত মমিনুল সেপটিক ট্যাঙ্কে পড়ে যায়। পরে যাওয়ার সময় অন্য একজন দেখে চিৎকার দিলে বাড়ির মালিক কামাল হোসেন তাকে উঠাতে গিয়ে সে নিজেও সেপটিক ট্যাঙ্কে পড়ে যায়।

পরে বাড়ির লোকজন তাদের দুজনকে সেপটিক ট্যাঙ্ক থেকে টেনে তুলতে তুলতেই সেনিটারী মিস্ত্রী মমিনুল মারা যায়। কামালকে আহত অবস্থায় উদ্ধার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়।বিষয়টি নিশ্চিত করে গৌরীপুর থানার বোরহান উদ্দিন বলেন, এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

আরো পড়ুন…জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে ভার্চুয়াল ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আশা করা হচ্ছে বিশ্ব শিগগিরই কভিড-১৯-এর ভ্যাকসিন পাবে। এই ভ্যাকসিন বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনা করা প্রয়োজন। সব দেশ যাতে এই ভ্যাকসিন সময় মত এবং একই সঙ্গে পায় তা নিশ্চিত করতে হবে। কারিগরি জ্ঞান ও মেধাসত্ব প্রদান করা হলে, এই ভ্যাকসিন বিপুল পরিমাণে উৎপাদনের সক্ষমতা বাংলাদেশের রয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম ভার্চুয়াল অধিবেশনে দেওয়া ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।