মালয়েশিয়ায় গরম তেলের কুয়ায় পড়ে বাংলাদেশির মৃত্যু

মালয়েশিয়ায় একটি তেল প্রক্রিয়াজাতকরণ কারখানায় কাজ করার সময় আব্দুল মান্নান মোল্লা নামের এক বাংলাদেশি প্রবাসীর মর্মান্তিক মৃত্যু হয়েছে।দ্য মালয়েশিয়া ইনসাইট জানিয়েছে, ৩৯ বছর বয়সী মান্নান রবিবার বেলা সাড়ে ১১টার দিকে ৪.৬ মিটার উচ্চতার একটি চাল থেকে ওই কুয়ায় পড়ে যান। তিনি পাইপ স্থাপনের কাজ করছিলেন।

জেসিন জেলা পুলিশের প্রধান মিসপানি হামদান মান্নানের মৃত্যুর খবরটি নিশ্চিত করে বলেন, ‘ভুক্তভোগীর বন্ধু মান্নানের পড়ে যাওয়ার শব্দ শুনতে পেয়ে এগিয়ে আসেন। কিন্তু তিনি চালে কোনো ছিদ্র ছাড়া কিছুই দেখতে পাননি।’‘পরে কারখানার সুপারভাইজার পুলিশ এবং দমকলবাহিনীকে খবর দেন।’

কারখানার পক্ষ থেকে জানানো হয়েছে, মান্নান দুই মাস ধরে তাদের সঙ্গে কাজ করছিলেন।মিসপানি জানিয়েছেন, কুয়াটি গরম তেলে ভর্তি থাকায় মান্নানের লাশ উদ্ধার করতে বেগ পেতে পেয়েছে। প্রায় তিন ঘণ্টার চেষ্টার পর বিকেল তিনটার দিকে লাশ উদ্ধার করা হয়।মালয়েশিয়ার জাতীয় সংবাদ সংস্থা বেরনামা জানিয়েছে, ঘটনাটিকে ‘আকস্মিক মৃত্যু’ হিসেবে নথিভুক্ত করেছে পুলিশ।

আরো পড়ুন…রবিবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববাজারে প্রতি আউন্স সোনা হাত বদল হয় ১৯৪০.৪৩ ডলারে। যা শনিবারের চেয়ে এক ডলারের কম। এর আগে ৯ সেপ্টেম্বর প্রতি আউন্স সোনার সবশেষ দাম ছিল ১৯৪৬.৫৬ ডলার। ১০ সেপ্টেম্বর ১৯৪৫.২৩ ডলারে থামে সোনার লেনদেন। দরপতনের ধারা অব্যাহত থাকে ১১ সেপ্টেম্বরও। আগের দিনের চেয়ে প্রতি আউন্স সোনার দাম কমে ৩.৭২ ডলার; দিন শেষ হয় ১৯৪১.৫০ ডলারে। ১২ সেপ্টেম্বর আরেক দফা দরপতনে প্রতি আউন্স সোনার দাম নামে ১৯৪১.৩৬ ডলারে।