মাত্র ৫৩ হাজার টাকায় মার্কেটে এলো নতুন বাইক, ১ লিটারে মাইলেজ ৯০ কিমি…

উৎসবের মর’’সুমে অ’তিরিক্ত বেশ কয়েকটি নতুন ফিচার সহ বাজারে এল বাজাজের সিটি ১০০-এর নতুন মডেল । নতুন মডেলের নাম রাখা হয়েছে ‘সিটি ১০০ কেএস’।এতে আটটি নতুন ফিচার যোগ হয়েছে। আর মিলবে ৫৩ হাজার টাকায়। নতুন এই বাইকের সামনের সাসপেন্সর আরও আরামদায়ক এবং উন্নত করা হয়েছে।

ফুয়েল মিটারে এমন প্রযুক্তি ব্যবহার হয়েছে যা বাইকে ঠিক কতটা পরিমান জ্বা’’লানি রয়েছে তার সঠিক মাপ দেখাবে। হ্যান্ডলবারে ব্যবহার করা হয়েছে ক্রস টিউব, যা আরও বেশি স্টেবিলিটি দেবে। আরও আরা’ম’দায়ক সিট থাকছে নতুন মডেলে। এছাড়াও আরও বেশ কিছু ফিচার যোগ হয়েছে বাইকটিতে।

গ্লস ইবনি ব্ল্যা’কের স’’ঙ্গে নীলের ছোঁয়া, ম্যাট অলিভ গ্রিনের স’’ঙ্গে হলুদ এবং গ্লস ফ্লেম রে’ড এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে ‘বাজাজার সিটি ১০০ কেএস’। দিল্লিতে এক্স শোরুম দাম রাখা হয়েছে ৪৬ হাজার ৪৩২ টাকা, যা বাংলাদেশী টাকায় ৫৩ হাজারের মত আসতে পারে।বাজাজ অটো লিমিটেডের মা’র্কেটিং হেড নারায়ণ সুন্দররমন জানিয়েছেন, ‘সিটি’ ব্র্যান্ডের সব মডেলই এর শ’ক্তিশা’লী এবং সাশ্রয়কারী গু’’ণের জন্য পরিচিত। এই মডেলটিও ক্রেতাদের মন কাড়বে বলে দাবি করেছেন তিনি। সূএঃ ইন্টারনেট

আরও পড়ুন=ইসলামে সুদকে হারাম করা হয়েছে। সুদ সমাজের এক চরম ব্যাধি। সুদের ভয়াল থাবায় দরিদ্র মানুষ আরও দারিদ্র্যের চরমসীমায় নেমে যায়। সমাজে চলে আসে বিশৃঙ্খলা ও সামাজিক-অর্থনৈতিক অসমতা।এ বিষয়ে মহান আল্লাহতায়ালা পবিত্র কোরআনে ইরশাদ করেছেন, ‘আল্লাহ ব্যবসা হালাল করেছেন এবং সুদ হারাম করেছেন। অতএব, যার কাছে তার রবের পক্ষ থেকে উপদেশ আসার পর সে বিরত হলো,যা গত হয়েছে তা তার জন্যই ইচ্ছাধীন। আর তার ব্যাপারটি আল্লাহর হাওয়ালায়। আর যারা ফিরে গেল, তারা আগুনের অধিবাসী-জাহান্নামি।’

(সুরা বাকারা : ২৭৫)।হাদিসে বর্ণিত আছে, হজরত জাবির (রা.) থেকে বর্ণিত, তিনি বলেন, রাসুল (সা.) সুদ গ্রহীতা, দাতা ও সুদি কারবারের লেখক এবং সুদি লেনদেনের সাক্ষী, সবার ওপর লানত করেছেন।সুদের শাস্তির কঠোরতা বিচারে নিচের হাদিসটি প্রণিধানযোগ্য। রাসুল (সা.) বলেছেন, ‘সুদের গুনার ৭০টি স্তর রয়েছে, তার মধ্যে সর্বনিম্ন স্তর হচ্ছে আপন মাকে বিয়ে (মায়ের সঙ্গে জেনা) করা।’ (সুনানে ইবনে মাজাহ : ২২৭৪)।