মাত্র দুই জন যাত্রী নিয়ে কাতার গেল বিমানের ফ্লাইট

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট সোমবার (৭ সেপ্টেম্বর) মাত্র দু’জন যাত্রী নিয়ে কাতারের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে।জাতীয় পতাকাবাহী বিমানের এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।বিমানের কর্মকর্তারা জানিয়েছেন, যাত্রী সঙ্কটের কারণে মাত্র দু’জন যাত্রী নিয়েই কাতারের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে ফ্লাইটটি।

২৫৮ টি খালি আসন নিয়েই ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে উড্ডয়ন করে। ফ্লাইটটি কাতারের স্থানীয় সময় রাত ৮ টা ৩০ মিনিটে কাতারের রাজধানী দোহায় পৌঁছানোর কথা রয়েছে।

আরো পড়ুন…বাংলাদেশ ও ভারতের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক চলতি মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে। আজ সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর এক টেলিফোন আলাপে এ বিষয়ে একমত হন। ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টেলিফোন আলাপে মন্ত্রী পর্যায়ের ৬ষ্ঠ জয়েন্ট কনসালটেটিভ কমিশনের (জেসিসি) সভা ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হওয়ার বিষয়ে তারা নীতিগতভাবে সম্মত হয়েছে। এই সভা চলতি মাসের শেষে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

বৈঠকে ভারতের কাছ থেকে পাওয়া ৮০০ কোটি ডলারের লাইন অফ ক্রেডিট এর অধীনে প্রকল্পগুলো কীভাবে দ্রুত বাস্তবায়ন করা যায় তা নিয়ে আলোচনা হতে পারে ওই বৈঠকে।করোনার কারণে ভারতের আন্তর্জাতিক ভ্রমণের নিষেধাজ্ঞা শিথিল হওয়ার পর সর্বপ্রথম বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেছেন এস জয়শঙ্কর।পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন আজ ইত্তেফাককে বলেন, ভারতের পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে আসন্ন ভার্চুয়াল আলোচনায় দ্বিপাক্ষিক সব বিষয়ে কথা হবে। করোনা পরিস্থিতির কারণে জেসিসির বৈঠক সরাসরি হতে পারছে না। জয়শঙ্কর জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি বাংলাদেশেই প্রথম সফরে আসবেন। এটা তিনি নিশ্চিত করেছেন।

জেসিসি বৈঠকের জন্য সহসাই পররাষ্ট্র মন্ত্রণালয় অন্য মন্ত্রণালয়গুলোর সঙ্গে প্রস্তুতিমূলক কাজ শুরু করবে।জানা গেছে, ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলার গত মাসে ঢাকা সফরের সময়ে জয়েন্ট কনসালটেটিভ কমিশনের (জেসিসি) বৈঠক দ্রুততম সময়ে করার বিষয়ে আলোচনা হয়।সুত্র ইত্তেফাক