মসজিদে নামাজ আদায়ের সময় এসি বিস্ফোরণে দগ্ধ ৪০

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণে ৪০ জন মুসল্লি দগ্ধ হয়েছেন। এদের মধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। শুক্রবার (৪ সেপ্টেম্বর) এশার জামাতের পর এ বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মসজিদটিতে দেড় থেকে দুইশ’ মুসল্লি এশার নামাজে অংশ নেন। জামাত শেষে মুসল্লিরা যখন সুন্নত নামাজ আদায় করছিলেন তখন একটি এসি বিস্ফোরিত হয়। এতে অন্তত ৪০ জন আহত হন।আহতদের প্রথমে নারায়ণগঞ্জ সদর হাসপাতলে নেয়া হয়। কিছুক্ষণের মধ্যেই সেখান থেকে সবাইকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

আরো পড়ুন…কুড়িগ্রামের সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নের ধরলা নদী পাড়ের ছড়ারপাড় এলাকায় ৩ দিনব্যাপী গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা শুরু হয়েছে। শুক্রবার (০৪ সেপ্টেম্বর) বিকেলে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন ইউনিয়নের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন। এ সময় স্থানীয় মেম্বার আবু বক্কর সিদ্দিক ও লতিফুর রহমানসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।এলাকাবাসীর উদ্যোগে সীমিত পরিসরে আয়োজিত এই প্রতিযোগিতায় সদর উপজেলার ধরলা নদী পাড়ের পাঁচগাছি, ভোগডাঙ্গা ও হলোখানা ইউনিয়নের ভাই ভাই এন্টারপ্রাইজ, দশ বন্ধু, মামা ভাগ্নে, দশের দোয়া ও একতা তরী নামের ৫টি দল অংশগ্রহণ করেছে। এ প্রতিযোগিতা রোববার (৬ সেপ্টেম্বর) শেষ হবে।প্রতিযোগিতার প্রথম পুরস্কার একটি গরু, দ্বিতীয় পুরস্কার একটি বাই সাইকেল এবং তৃতীয় পুরস্কার হিসেবে একটি ছাগল ও একটি স্মার্ট মোবাইল ফোন দেওয়া হবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন।