ভয়ঙ্কর আরেক ভাইরাসের হানা; ফুলিয়ে দিচ্ছে ঠোঁট, জ্বলছে ত্বক

করোনার ধ্বংসযজ্ঞে বিশ্ব আতঙ্কিত। তবে এখন আরেক নতুন রোগ সারা বিশ্বকে অবাক করতে শুরু করেছে।বলিভিয়ায় রহস্যজনক ফ্লুর পর আফ্রিকার সেনেগালে রহস্যজনকভাবে সমুদ্র তীরবর্তী অঞ্চলে ভাইরাস ছড়িয়ে পড়েছে।এই রোগটি মূলত জেলেদের মধ্যে ঘটছে। যারা সাগরে মাছ ধরতে যায় এবং ক্রমাগত তাদের মধ্যেই ছড়িয়ে পড়ছে এই রোগটি।

কিছুদিন আগে এক তরুণের শরীরে রোগের নানা লক্ষণ দেখা যায় এবং গুরুতর অসুস্থ হয়ে পড়ে। সেই একই লক্ষণ নিয়ে ওই এলাকার একাধিক মানুষ রোগে আক্রান্ত হয়ে পড়েন।এখনো প্রায় ৫০০ জন আক্রান্ত এই রোগে।জেলেরা এই রোগে মূলত ত্বকের সমস্যায় ভুগছেন। এর কোনো প্রতিকার এখনো করা যায়নি।সূত্র : জিনিউজ

আরও পড়ুন=আসন্ন বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে নিজ দল ফরচুন বরিশাল নিয়ে নাখোশ অধিনায়ক তামিম ইকবাল। খেলোয়াড় ড্রাফটে তার দল কিছু ভুল করেছে বলে মনে করছেন তিনি। তাই অন্য পাঁচটি দলের চেয়ে শক্তির দিক দিয়ে বরিশাল পিছিয়ে আছে বলেও জানান এই অভিজ্ঞ ক্রিকেটার।তবে শক্তির বিচারে দল দুর্বল হলেও হাল ছাড়তে নারাজ তামিম। তাই আসরের অন্যান্য দলগুলোর বিপক্ষে ‘আউট অফ বক্স’

খেলে টুর্নামেন্টে ভাল ফল করার প্রত্যাশা করছেন তিনি।আসন্ন টি-টুয়েন্টি টুর্নামেন্টের জন্য কাগজে-কলমে একটি ভারসাম্যপূর্র্ণ দল গঠন করতে পারেনি বরিশাল। বোলিংএ তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, মেহেদি হাসান মিরাজ থাকলেও তারা কোনো অভিজ্ঞ ব্যাটসম্যানকে দলে নিতে পারেনি। মিডল অর্ডারের দায়িত্ব নেয়ার মত কোনো ব্যাটসম্যান দলে নেই। একমাত্র অভিজ্ঞ ব্যাটসম্যান হিসাবে আছেন তামিম ইকবাল। তাকেই উপরের দিকে ও মিডল অর্ডারের দায়িত্ব নিতে হবে। মিডল অর্ডারেই তাদের দুর্বলতা প্রকাশ পাচ্ছে।

ব্যাটসম্যানদের মধ্যে আছেন আফিফ হোসেন, তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুর। তবে বড় মঞ্চে নিজেদের এখনো প্রমাণ করতে পারেননি তারা। তামিম আশা করছে, মিডল-অর্ডারের দুর্বলতা কাটিয়ে তারা আসন্ন টুর্নামেন্টে জ্বলে উঠবে।তিনি আরো বলেন, ‘আমরা অবশ্যই ড্রাফটে কিছু ভুল করেছি। তবে এটাও বুঝতে হবে ক্রিকেট হচ্ছে অনিশ্চিয়তার খেলা। আমার দলে এমন কিছু খেলোয়াড় আছে যাদের আমরা হয়তো কেউ হিসেবে ধরছি না। কিন্তু তাদের সবারই দারুণ টুর্নামেন্ট কাটাতে পারে। যেকোনো কিছু হতে পারে।’বিসিবি প্রেসিডেন্টস কাপে আমরা ইরফান শুক্কুর ও তৌহিদ হৃদয়সহ আরো অনেককে দেখেছি। যারা কোনো বিবেচনায় ছিলো না, সবাইকে অবাক করে দিয়েছিলো। তামিম আশা করছেন, বরিশালের হয়ে কিছু নতুন মুখ জ্বলে উঠবে।