ভারত-পাকিস্তান সীমান্তে বিএসএফের গুলি, নিহত ৫

ভারত-পাকিস্তানের পাঞ্জাব সীমান্তে ‘অনুপ্রবেশের চেষ্টাকালে’ ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। বিএসএফের দাবি, তারা ভারতে ‘অনুপ্রবেশের’ চেষ্টা চালাচ্ছিলেন।শনিবার (২২ আগস্ট) ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বিএসএফ জানিয়েছে, শনিবার ভোর পৌনে ৫টার দিকে পাঞ্জাবের তারণ তারাণ জেলার খেমকরনে ভারত-পাকিস্তান সীমান্ত দিয়ে ৫ অনুপ্রবেশকারী ভারতে ঢোকার চেষ্টা করছিল।

সে সময় বিএসএফের টহল দল অনুপ্রবেশকারীদের দেখতে পায়। সঙ্গে সঙ্গে তারা সতর্ক হয়ে যায়। বিএসএফের দাবি, টহল দলটিকে দেখামাত্রই এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে অনুপ্রবেশকারীরা।এ সময় দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়। আত্মরক্ষার্থে বিএসএফ জওয়ানরা গুলি ছুড়লে পাঁচ অনুপ্রবেশকারীর মৃত্যু হয় বলে বিএসএফের পক্ষ থেকে দাবি করা হয়েছে। গোলাগুলির পর পুরো এলাকা ঘিরে তল্লাশি চালাচ্ছে জওয়ানরা।

আরো পড়ুন…আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাস শিগগিরই চলে যাবে বা চলে যাচ্ছে এমন মনে করার কোনো যৌক্তিক কারণ নেই। আজ শনিবার (২২ আগস্ট) সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে রাজশাহী সড়ক জোনের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেছেন, ‘দেশে করোনাভাইরাসের সংক্রমণ একটি নির্দিষ্ট পর্যায়ে রয়েছে। বাড়ছেও না, আবার কমছেও না। বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে তুলনা করলে বাংলাদেশে তুলনামূলক অবস্থান ভালো হলেও আত্মতুষ্টির সুযোগ নেই। ইউরোপের বিভিন্ন দেশ নিউজিল্যান্ড, স্পেনসহ অনেক দেশে দ্বিতীয় ওয়েব শুরু হয়ে গেছে। যেকোনো সময়ে পরিস্থিতির আরও অবনতি কিংবা দ্বিতীয় ওয়েভ শুরু হতে পারে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।’