ভারত থেকে আসা দুই নাইজেরিয়ান সিলেটে আটক

সিলেটের জাফলং সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করেছিল নাইজেরিয়ান দুই নাগরিক। তবে শেষ রক্ষা হয়নি। মধ্যরাতে ধরা পড়তে হয়েছে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত র‍্যাবের হাতে।শনিবার (২২ নভেম্বর) মধ্যরাতে সিলেট শহরতলির বটেশ্বর থেকে তাদের গ্রেফতার করা হয়।

র‍্যাব জানায়, শনিবার দিবাগত রাত ১টায় র‍্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলামের নেতৃত্বে একটি দল সিলেট শহরতলির শাহপরাণ থানাধীন বটেশ্বর বাজার থেকে বাজার থেকে প্রাপ্তবয়স্ক নাইজেরিয়ান দুই নাগরিককে আটক করে।

এ সময় তাদের কাছ থেকে ভুয়া ভিসাধারী একটি পাসপোর্ট, ১টি বিমান টিকেট, ড্রাইভিং লাইসেন্স ১টি, ৪ হাজার ৩২০ টাকার ভারতীয় রুপি, বাংলাদেশি ১৩শ টাকা, ২টি মোবাইল ও ২টি সিম উদ্ধার করা হয়।

এ বিষয়ে র‍্যাব-৯ এর অপারেশন কমান্ডার মো. কামরুজ্জামান জানান, আটক দুই নাইজেরিয়ান নাগরিককে ‘ফরেনার অ্যাক্ট’ আইনে মামলা দায়ের-পূর্বক জেলহাজতে প্রেরণ করা হয়েছে।অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা কী উদ্দেশে বাংলাদেশে অনুপ্রবেশ করেছিল তা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়নি।

আরও পড়ুন=টিভি নাটক দিয়েই অভিনয় শুরু করেন এবং জনপ্রিয়তা পান মনিরা মিঠু। তবে এসব কাজের পাশাপাশি ছবিতেও অভিনয় করেন নিয়মিত। বিশেষ করে রায়হান রাফির পরিচালনায় ‘দহন’ ছবিতে একজন মমতাময়ী মায়ের ভূমিকায় তার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়। সেই ধারাবাহিকতায় জাকির হোসেন রাজুর পরিচালনায় নির্মিত ‘পোড়ামন’ ছবিতেও তিনি সাবলীল অভিনয় করেন। এসব কাজের সাফল্যের কারণে একাধিক ছবিতে অভিনয় করছেন মনিরা মিঠু।

এছাড়া তার অভিনীত একাধিক ছবি মুক্তির অপেক্ষায়। এর মধ্যে সবার আগে মুক্তি পাবে চয়নিকা চৌধুরীর পরিচালনায় নির্মিত ‘বিশ্ব সুন্দরী’ ছবিটি। এ ছবিতেও তিনি একজন মায়ের ভূমিকায় অভিনয় করেছেন।এ প্রসঙ্গে মনিরা মিঠু বলেন, এ ছবিতে আমার চরিত্রটি ভীষণ মাধুর্যময় একটি চরিত্র। যে চরিত্রে আছে মায়া, মমতা, ভালোবাসা। অনেক নমনীয় একটি চরিত্র। এর আগে এ ধরনের চরিত্রে সিনেমাতে আমার কাজ করা হয়ে উঠেনি। তাই এ চরিত্রটি পর্দায় দেখার জন্য আমি নিজেও অপেক্ষা করছি।