ভারতের আকাশে পাকিস্তানি ড্রোন!

ফের উত্তপ্ত হয়ে উঠছে পাক-ভারত সীমান্ত। শনিবার সন্ধ্যায় জম্মু কাশ্মীরের সাম্বা সেক্টরে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের দুটি ড্রোন উড়তে দেখা গেছে। খবর জি নিউজের।

খবরে বলা হয়, পুরোপুরি শীত পড়ার আগেই বড় ধরনের কোনো পরিকলল্পনার ছক আঁকছে পাকিস্তান। গতিপ্রকৃতি দেখে তেমনই মনে হচ্ছে। সাম্প্রতিককালে অনেকবারই সীমান্তের বিভিন্ন জায়গায় পাকিস্তানের বেপরোয়া আচরণ দেখা গেছে। তা থেকেই ভারতীয় গোয়েন্দাদের আশঙ্কা, পাকিস্তান বোধহয় ভারতের ওপর কোনও বড় ধরনের হামলা চালানোর ছক কষছে!

খবরে আরও বলা হয়, শনিবার সকালেও জম্মুর বিভিন্ন এলাকায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গোলাগুলি ছুড়েছে পাক বাহিনী। এই সংঘর্ষে পাকিস্তানের গোলায় নিহত হয়েছেন এক ভারতীয় জওয়ানও। কাঠুয়া সেক্টরে জখম হয়েছেন আর এক জওয়ান। তবে পিছিয়ে আসেনি ভারত। উপযুক্ত জবাব তারাও দিয়েছে বলে জানিয়েছে তারা।

প্রসঙ্গত, শীতের সময় কাশ্মীরে বরফ পড়ে রাস্তা-পথ সব বন্ধ হয় যায় এবং দুর্গম হয়ে উঠে। ফলে ভারতীয় সীমান্তরক্ষীরা মনে করছেন, এই সময় পাকিস্তান হয়তো তাদের লোক ঢুকিয়ে দেবেন। এ জন্য সতর্ক অবস্থায় রয়েছে ভারতীয় প্রতিরক্ষাব্যবস্থা। অবশ্য কিছুদিন আগে পাকিস্তানের সঙ্গে সংঘর্ষে ৫ ভারতীয় জওয়ানসহ ১১ জন মারা গেছেন।