বাজারের ব্যাগে পাওয়া গেলো ফুটফুটে নবজাতক শিশু

কেরানীগঞ্জে রাস্তার পাশে বাজারের ব্যাগের ভেতর থেকে একদিনের মেয়ে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। পরে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসক।ফুটফুটে শিশুটিকে পাওয়া যায় রাস্তার পাশে কাপড়ে মোড়ানো অবস্থায়।কেরানীগঞ্জে ব্রাহ্মণকির্তা বাজারের সড়কের পাশে শুক্রবার বাজারের ব্যাগ নড়াচড়া করতে দেখেন এলাকাবাসী।

ব্যাগের মুখ খুলতেই দেখা যায় শিশুটিকে। এরপর পুলিশকে খবর দেন স্থানীয়রা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। কোন অভিভাবক না পাওয়ায় মেয়ে নবজাতকটি ভর্তি করা হয় ঢাকা মেডিকেলে।চিকিৎসকরা জানান, তার শারীরিক অবস্থা ভালো। এরপরও তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।শিশুটির ওজন তিন কেজিরও বেশি। অভিভাবকহীন শিশুটির বিষয়ে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুনঃ আর্জেন্টিনা দলে নেই অ্যাগুয়েরো-ডি মারিয়া! বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। সেখানে জায়গা হয়নি অ্যাঞ্জেল ডি মারিয়া ও সার্জিও অ্যাগুয়েরোর। তবে স্বাভাবিক ভাবেই দলে আছেন লিওনেল মেসি।আগামী ৮ অক্টোবর ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে বাছাই মিশন শুরু করবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর বলিভিয়ার মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা।

এর আগে ম্যাচ দুটি হওয়ার কথা ছিল গত মার্চে। তবে করোনাভাইরাসের ছোবলে দুই দফায় সূচি স্থগিত হয়।পিএসজির হয়ে সময়টা বেশ ভালো কেটেছে ডি মারিয়ার। তবুও দলে ডাক পাননি তিনি। এদিকে ইনজরির কারণে অস্ত্রোপচার করাতে হয় অ্যাগুয়েরোর। তবে এখনও ঠিকঠাক অনুশীলন শুরু করতে না পারায় দলে নেই তিনি।ডি মারিয়া-অ্যাগুয়েরো বাদ পড়ার দিনে তিন বছর পর দলে ফিরেছেন গোমেস।

এছাড়াও দলে ফিরেছেন জিওভানি সিমিওনে। গোলকিপিং পজিশনে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের চমক এমিলিয়ানো মার্তিনেস। অন্য দুই গোলকিপার হলেন হুয়ান মুসো ও আগুস্তিন মার্চেসিন।এদিকে, কাতার বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম দুই ম্যাচে আগামী মাসে বলিভিয়া ও পেরুর বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এর জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেন ব্রাজিল। দলে ফিরেছেন অ্যালিসন ও রদ্রিগো। একই সঙ্গে আছেন নেইমার। আগামী ৮ অক্টোবর ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের পাঁচ দিন পর পেরুর মাঠে খেলবে ব্রাজিল।