ফিলিস্তিনদের অধিকার রক্ষায় আরব নেতাদের এগিয়ে আসার আহ্বান জানালো ওমান

ফিলিস্তিনদের অধিকার রক্ষায় আরব দেশগুলিকে এগিয়ে আসতে আহ্বান জানালেন ওমানের পররাষ্ট্রমন্ত্রী সৈয়দ বদর আল বুসাইদী। বৃহস্পতিবার (১০-সেপ্টেম্বর) আরব লিগের ১৫৪তম অধিবেশনের ভার্চুয়াল বৈঠকে তিনি বলেন, ফিলিস্তিনের “শান্তির ভূমির নীতি” ভিত্তিক একটি সমাধানের জন্য আরব দেশগুলিকে এগিয়ে আসতে হবে। আল বুসাইদী মধ্য প্রাচ্যের বর্তমান পরিস্থিতি এবং আরব বিশ্বের সমস্যা ও চ্যালেঞ্জেরে বিষয়ে আরো বলেন, ফিলিস্তিনিদের কিভাবে শান্তিপূর্ণ সমাধান পাওয়া যায় সেই বিষয়ে আলোচনা করা উচিত।

ফিলিস্তিন জনগণের বৈধ অধিকার পাওয়ার জন্য এবং এই অঞ্চলে শান্তি প্রচেষ্টা চালিয়ে যাওয়ার পক্ষে সমর্থন দেন মন্ত্রী। এ সময় মন্ত্রী বলেন, দ্বি-রাষ্ট্রীয় সমাধানের ভিত্তিতে আরব দেশ ও ফিলিস্তিনদের মধ্যে ন্যায়বিচার ও শান্তি অর্জন সম্ভব নয়। শান্তির জন্য ভূমির নীতি এবং ফিলিস্তিনের ভূমি ইজরাইল দখলের অবসান ঘটানো উচিত। বৈঠকে সুদানে বর্তমানে বন্য পরিস্থিতিতে ওমান তাদের সাধ্যমত সাহায্য সহযোগিতা করেছে বলে জানান পররাষ্ট্র মন্ত্রী।

আরো পড়ুন…একটি সিনেমা নির্মাণের জন্য কত টাকা নেন একজন বলিউড সুপারস্টার? কৌতুহলী ভক্তদের মনে এই প্রশ্নই ঘুরপাক খায় প্রতিনিয়ত। যদিও নির্দিষ্ট কোনো সংখ্যা নেই এই উত্তরটি জন্য। তবে তাদের ছবি প্রতি অর্থের পরিমাণ পরিবর্তনশীল।সাধারনত সিনেমা প্রতি তাদের পারিশ্রমিক নির্ভর করে সেই নায়কের ব্র্যান্ড ভ্যালু, পরিচিতি এবং তার দক্ষতার ওপর। বলিউডের অনেক কম সংখ্যক নায়কই রয়েছে যারা তাদের এই দক্ষতা অনেক দীর্ঘ সময়ের জন্য ধরে রাখতে পেরেছেন।বলিউডে এ মুহূর্তে বেশ মোটা অংকের পারিশ্রমিক পাওয়া অভিনেতার তালিকাটা অনেকটাই লম্বা। সে তালিকার সেরা দশ নিয়ে এ আয়োজন-