না ফেরার দেশে অভিনেতা আজিজুর রহমান

একসময়ের পরিচিত মুখ অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা স ম আজিজুর রহমান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (৮ অক্টোবর) ভোর ৪টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তিনি মারা যান। স ম আজিজুর রহমানের ছেলে আতিক এ তথ্য নিশ্চিত করেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর উত্তরার বাইতুল আমান জামে মসজিদে প্রথম জানাজা শেষে গ্রামের বাড়ি নাটোরে নেয়া হয় তার মরদেহ। সেখানে জিয়ারকোল বাগাতিপাড়ায় তাকে সমাহিত করা হয়। নাটকের পাশাপাশি তিনি ছবিতেও অভিনয় করেছেন। এ ছাড়া টিভি বিজ্ঞাপনেও তার কাজ করার অভিজ্ঞতা ছিল।

আজিজুর রহমান ছোট পর্দার বেশ পরিচিত মুখ। নাটক ও বিজ্ঞাপনে নিয়মিত কাজ করতেন তিনি। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তেও তাকে দেখা গেছে। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন আজিজুর রহমান। যে কারণে বেশ কিছুদিন ধরে অভিনয়ে অনিয়মিত ছিলেন।মারা যাওয়ার আগে দীর্ঘদিন তিনি অভিনয়ের বাইরে ছিলেন। এই গুণী অভিনেতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরা।

আরো পড়ুন…শিক্ষার্থীদের ইন্টারনেট ও ফেসবুকের পাসওয়ার্ড প্রদান ও সামাজিক মাধ্যমে কিছু শেয়ার করার বিষয়ে অত্যন্ত সতর্ক থাকতে হবে। তা না হলে চরম অসুবিধার মধ্যে পড়তে হবে। তিনি পরিচয় যাচাই না করে ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ না করার জন্য শিক্ষার্থীদের প্রতি এ আহ্বান জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রতিমন্ত্রী বৃহস্পতিবার (৮ অক্টোবর) সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ‘ডিজিটাল নিরাপত্তায় মেয়েদের সচেতনতা’ শীর্ষক ওয়েবিনারে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।