নবম-দশম শ্রেণিতে বিজ্ঞান-বাণিজ্য-মানবিক বিভাগ থাকছে না: শিক্ষামন্ত্রী

নতুন কারিকুলামে নবম ও দশম শ্রেণিতে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগ থাকছে না, হবে সমন্বিত কারিকুলাম। এটি কার্যকর হবে ২০২২ সালে। জাতীয় সংসদে এমনটিই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় সংসদে এ কথা বলেন শিক্ষামন্ত্রী। বিস্তারিত আসছে…

আরও পড়ুন: কাতারে পৌঁছলেন জামাল ভূঁইয়ারা বিশ্বকাপ প্রাক বাছাইপর্বের ম্যাচে অংশ নিতে কাতার পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। করোনায় আক্রান্ত হওয়ায় দলের সঙ্গে যেতে পারেননি হেড কোচ জেমি ডে এবং ডিফেন্ডার মনজুরুর রহমান মানিক।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুর পৌনে ২টায় কাতারে পৌঁছান জামাল ভূঁইয়ারা। বিমানবন্দরে নামার পর ফুটবলারদের আরেক দফা করোনা পরীক্ষা করা হয়। করোনা পরীক্ষা শেষে এজদান টাওয়ার হোটেলে চলে যান তারা। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ পর্যন্ত ওখানেই থাকবেন বাংলাদেশের ফুটবলাররা।

বিমান ভ্রমণের ক্লান্তি ছাড়া সবাই সুস্থ আছেন। কাতারে ৩ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে। কোয়ারেন্টিনে থাকাকালীন ফুটবলাররা জিমে অনুশীলনের পাশাপাশি হোটেলের সুইমিং পুলে সাঁতার কাটতে পারবেন। তবে অনুশীলনের জন্য নামতে পারবেন না মাঠে।

করোনা আক্রান্ত হওয়ায় আগে থেকেই নিশ্চিত ছিল, হেড কোচ জেমি ডে যাচ্ছেন না দলের সঙ্গে। উড়াল দেওয়ার একেবারে শেষ মুহূর্তে, গতকাল রাতে করোনা শনাক্ত হন ডিফেন্ডার মনজুরুর রহমান মানিক। ফলে তিনিও যেতে পারেননি দলের সঙ্গে। এ ছাড়া হাঁটুর ইনজুরির কারণে দলের সঙ্গে যেতে পারেননি স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে বিশ্বকাপ প্রাক বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ।