নতুন সংকটে সৌদি প্রবাসীরা

চট্টগ্রামের বাসিন্দা মো. শামিম হোসেন। ৩০ সেপ্টেম্বর ছিল তার সৌদি যাওয়ার শেষ তারিখ।প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মেনে সৌদি কফিলের সঙ্গে কথা বলে ভিসার মেয়াদ বাড়িয়েছেন দুই মাস।কিন্তু এখন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ টিকিট না দিয়ে টালবাহানা করছে বলে অভিযোগ করছেন তিনি।এতে নতুন করে সংকটে পড়েছেন শামিম হোসেন।

শনিবার (৩ অক্টোবর) দুপুরে মতিঝিলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে সাংবাদিকদের এসব তথ‌্য জানান তিনি।আলাউদ্দিন নামের আরেক টিকিটপ্রত‌্যাশী বলেন, ‘আমিও কফিলের মাধ্যমে ভিসার মেয়াদ বাড়িয়েছি।কিন্তু পাঁচ দিন ধরে মতিঝিলে বিমান অফিসের সামনে লাইনে দাঁড়িয়ে এবং কর্মকর্তাদের কাছে ধরনা দিয়েও টিকিট পাচ্ছি না।তারা বলছেন, আপনার ভিসার মেয়াদ আছে, পরে টিকিট নিলেও হবে।’

এদিকে,পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল রবিবার নতুন টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স।আজ শনিবার থেকে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত সৌদি এয়ারলাইন্স কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন টোকেন প্রত্যাশীরা।সৌদি এয়ারলাইন্সের জিএম জাহিদ হোসেন বলেন, রবিবার রিটার্ন টিকিটধারীদের নতুন টোকেন দেওয়া হবে।যাদের রিটার্ন টিকিট রয়েছে তারাই শুধুমাত্র আসবেন।

আরো পড়ুন..চট্টগ্রাম থেকে ১৭১ জন যাত্রী নিয়ে মাস্কাট পৌছেছে সালাম এয়ার। বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে স্থবির হয়ে পড়া চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক আকাশপথ ক্রমে বিস্তৃত হচ্ছে। শুক্রবার (২ অক্টোবর) শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চতুর্থ আন্তর্জাতিক গন্তব্য হিসেবে মাস্কাট রুটে ফ্লাইট চালু করেছে সালাম এয়ার।শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই-জামান বলেন, দুবাই, আবুধাবি, শারজাহ’র পর মাস্কাটের ফ্লাইট চালু হয়েছে। বিকেল ৪টা ৫ মিনিটে মাস্কাট থেকে আসা সালাম এয়ারের ফ্লাইট শাহ আমানতে অবতরণ করে। ৫টা ৬ মিনিটে ক্রু ও যাত্রী মিলে ১৭১ জনকে নিয়ে ফ্লাইটটি মাস্কাট রওনা দিয়েছে। রাতেই ফ্লাইটটি নিরাপদে মাস্কট পৌছেছে।