দেয়ালে পিঠ ঠেকে গেছে, রাষ্ট্র সংস্কারের জন্য ঐক্যবদ্ধ ল’ড়াই প্রয়োজন: নূর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, আমাদের দুর্বলতার কারণেই ধ’র্ষকদের পৃষ্ঠপোষক দু’র্নীতিবাজ এই সরকার এখনো ক্ষমতায় ঠিকে আছে। এখন আর সময় নেই দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন ঐক্যবদ্ধ ল’ড়াই প্রয়োজন এ রাষ্ট্র সংস্কারের জন্য।সোমবার (০৫ অক্টোবর) রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে নোয়াখালীতে

গৃহবধূসহ সারাদেশে ধ’র্ষণ-নি’পীড়নের ঘটনার প্রতিবাদে আয়োজিত এক বি’ক্ষোভ মিছিলে এসব বলেন তিনি।এসময় নুরুল হক নূর আরো বলেন, ৩১ ডিসেম্বর নোয়াখালীতে চার সন্তানের জননী এক নারীকে ধ’র্ষণের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। ধ’র্ষকরাই আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রেখেছে। আমাদের মাতৃভূমি বাংলাদেশকে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর গণধ’র্ষণ করেছে। এই ধ’র্ষণের মাধ্যমে বাংলাদেশের বিচারব্যবস্থা ভেঙে দিয়েছে।

৩০ ডিসেম্বরের ব্যালট ডা’কাতির মাধ্যমে এ দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে কবর দিয়েছে তারা।তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দীর্ঘদিন অগণতান্ত্রিকভাবে ক্ষমতায় থাকার ফলে প্র্যাকটিসের জায়গায় একটি দুর্বৃত্তায়নের শ্রেণি তৈরি হয়েছে। ছাত্রলীগ-যুবলীগ ধ’র্ষণ করে আর আওয়ামী লীগ টাকা পাচার করে। তাদের ১৪ বছরের অর্জন হচ্ছে এই।

ভিপি নূর আরও বলেন, এই সরকারকে যদি হটাতে না পারি তাহলে এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, মা-বোনদের ইজ্জত রক্ষা হবে না। মধ্যযুগে নারীদের প্রতি সহিং’সতার কারণে আইয়্যামে জাহিলিয়াতের যুগ বলা হতো। বর্তমান বাংলাদেশে এখন আওয়ামী জাহিলিয়াতের যুগ চলছে। এই যুগে কারও মা-বোন, ভাই-বাবা কেউ নিরাপদ নয়।এ বি’ক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভা’রপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম-আহ্বায়ক ফারুক হাসান, মশিউর রহমান, তারেক রহমান, যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ, সদস্য সচিব ফরিদুল হক প্রমুখ।