দেশ ও জনগণকে সহযোগিতা করে যাচ্ছে সেনাবাহিনী: সেনাপ্রধান

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, প্রশিক্ষণ কার্যক্রমের পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়ন এবং দুর্যোগ মোকাবেলায় অংশ নিয়ে দেশ ও জনগণকে সহযোগিতা করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

২০১৯-২০ এর শান্তিকালীন সময়ে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিতে সোমবার সকালে পদক প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন। ঢাকা সেনানিবাসে এ আয়োজনে ১২৩ জনকে পদক দেয়া হয়।

পরে সেনানিবাসে অন্য এক অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর আয়কর প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়। দুদিনব্যাপী এ আয়োজনে সশস্ত্র বাহিনীর সামরিক ও অসামরিক সদস্য এবং তাদের পরিবারের সদস্যরা, আয়কর প্রতিবেদন দাখিল করতে পারবেন।

আরও পড়ুন=নন্দ কুমার রায়। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তাকে সনাতন ধর্মের এই নাম ব্যবহার করতে হচ্ছে এখনও। ২০০২ সাল। কুমিল্লার নন্দ কুমার ভালবাসার সম্পর্কে জড়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহপাঠী মাহমুদা আশরাফীর সাথে। ঐ বছরই ধর্মান্তরিত হয়ে নন্দ কুমার নাম পাল্টে নতুন নাম নেন ফয়সাল আহমেদ মানিক। দু’বছরের মাথায় বিয়েও করেন তারা।

কিন্তু বিপত্তি বাধে ২০০৭ সালে। সে সময় ভোটার তালিকা ও জাতীয় পরিচয়পত্রে ধর্ম ইসলাম রাখলেও সার্টিফিকেট অনুযায়ী নন্দ কুমার রায় নামেই ভোটার তালিকায় অর্ন্তভুক্ত হন। ২০১৩ সালে সেবা খাতে জাতীয় পরিচয়পত্র বাধ্যতামুলক করার পর নাম সংশোধনের উদ্যোগ নেন মানিক। কিন্তু ব্যর্থ হন এনআইডি বিভাগের ভুলে।