দু:সংবাদ দিলো আবহাওয়া অফিস!

সারা দেশে ঝড়ো-হাওয়াসহ বৃষ্টি আরও তিন দিন বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়ো-হাওয়াসহ বৃষ্টি হচ্ছে।সোমবার আবহাওয়া অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে পূর্বাভাসের মাধ্যমে এ তথ্য জানিয়েছে।এতে বলা হয়েছে, দেশের নদীবন্দরগুলোতে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে ভারতের অন্ধ্র উপকূলে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।আবহাওয়া অধিদফতর আরও জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, বিহার, হরিয়ানা, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশে সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এর প্রভাবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে।

আরো পড়ুন…নাটোরের বাগাতিপাড়ায় একসঙ্গে জন্ম নেয়া যমজ সেই তিন শিশুর একজন মারা গেছে। সোমবার বিকালে নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।এদিকে হাসপাতালে ভর্তি অপর দুইজনের মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন বলে পরিবার সূত্রে জানা গেছে।শিশুর বাবা হেলাল উদ্দিন জানান, একসঙ্গে জন্ম নেয়া তার তিন ছেলে শিশুর নাম রাখা হয় সাফি, রাফি ও কাফি। রোববার হঠাৎ মেজো রাফি অসুস্থ হলে তিন শিশুকেই নাটোর সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে তিনজনকেই ভর্তি করা হয়। এদের মধ্যে রাফি সোমবার বিকাল সোয়া ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। পরে সন্ধ্যায় বাগাতিপাড়া উপজেলার নিজ গ্রাম কোয়ালীপাড়ায় লাশ দাফন করা হয়েছে।