দুবাই থেকে দেশে ফিরতে না ফিরতেই, রুমানার ব্যাটিং তান্ডব দেখলো ক্রিকেটবিশ্ব

কয়েক দিন আগে শেষ হয়েছে দুবাইয়ের আমন্ত্রণমূলক ফেয়ারব্রেক টি-টোয়েন্টি টুর্নামেন্ট।আর সেখানে অংশ নেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অন্যতম সদস্য রুমানা আহমেদ।

এবার দেশে ফিরতে না ফিরতেই ব্যাটিংয়ে তান্ডব চালিয়ে ঝড়ো সেঞ্চুরি তুলে নিলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অলরাউন্ডার রুমানা আহমেদ।এবার আর জাতীয় দল নয়, নারী ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে প্রথম ম্যাচেই ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি, করেছেন ১০০ বলে ১২৭ রান।

এদিকে ‍দুবাইয়ের ফেয়ারব্রেক টুর্নামেন্টে বার্মি আর্মির হয়ে মাত্র ১৫ বলে ৩৫ রানের টর্নেডো ইনিংস খেলেছিলেন রুমানা।আর সেই ধারাবাহিকতা ধরে রাখলেন ঢাকা প্রিমিয়ার লিগেও। তার ঝড়ো সেঞ্চুরিতে মোহামেডান স্পোর্টিং ক্লাব নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৬৮ রানের বড় সংগ্রহ পায়।

এদিকে রুমানা বিকেএসপির চার নম্বর মাঠে সিটি ক্লাব ওমেনস ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৯০ বলে ১৪ চার ও এক ছয়ের মারে সেঞ্চুরি পূরণ করেন। এরপর আরও চড়াও হয় তার ব্যাট। পরের ১০ বলে চারটি চার ও একটি ছয়ের মারে আরও ২৮ রান যোগ করেন এ ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান।

দু্বাইয়ের আক্রমাণাত্নক ফেয়ারব্রেক টি-টোয়েন্টি টুর্নামেন্ট কাঁপানো বাংলাদেশ নারী ক্রিকেট দলের আরেক পেসার তারকা জাহানারা আলমও দিনের আরেক ম্যাচে মাঠে নামেন।

তিনি অবশ্য মাঠে নেমেছেন আবাহনী লিমিটেডের জার্সি গায়ে কেরানিগঞ্জ ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে। যেখানে ৭ ওভারে ২৩ রান খরচায় জাহানারা নিয়েছেন ১টি উইকেট।