‘দুই আর দুই পাঁচ’ বলছেন শাহেদ

১১ কোটি টাকা অর্থপাচার মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদ করিম ওরফে মোহাম্মদ শাহেদের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে মামলার তদন্ত সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ।

অপরদিকে, তাদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করে আসামিপক্ষ। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান জামিনের আবেদন নামঞ্জুর করে আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।জামিন শুনানিতে শাহেদের আইনজীবী আদালতকে বলেন, ‘ইয়োর অনার আমি তাকে (শাহেদকে) জিজ্ঞেস করলাম দুই আর দুই কত হয়? সে বললো পাঁচ!

তার মানে এতদিন যাবৎ রিমান্ডে থাকতে থাকতে সে মানসিকভাবে অসুস্থ হয়ে গেছে মাই লর্ড, সে মানসিক প্রতিবন্ধী হয়ে গেছে!’ এ কথা বলার পরই শাহেদ তার আইনজীবীর দিকে তাকিয়ে একটু অস্বাভাবিক আচরণ করে। ঠোঁট বাকিয়ে, দু’হাত জোড় করে ক্ষমা চায়!

আরো পড়ুন…মহামারি করোনা মোকাবিলায় ভ্যাকসিন তৈরি করার কাজ করছে চীন, রাশিয়া, যুক্তরাষ্ট্রসহ আরো অনেক দেশ। তবে যে দেশের ভ্যাকসিন আগে বাজারে আসবে, বাংলাদেশ সরকার সেই দেশকেই প্রাধান্য দেবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।সরকারের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, বাংলাদেশ কার ভ্যাকসিন আগে পেতে পারে, সেটা কী বিনা পয়সায় নাকি কিনে নিতে হবে তা নিয়েও সময়ের সাথে আলোচনা বাড়ছে। তবে দেশে ট্রায়ালের অনুমতি দেয়ায় ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে সহজ হবে বলেও মত তাদের।