দারুন সুখবর! ৭ সেপ্টেম্বর থেকে কাতারে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান

আগামী ৭ সেপ্টেম্বর থেকে ঢাকা-দোহা রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান।শনিবার (২৯ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, কাতারে যেতে ও কাতার থেকে বাংলাদেশে ফিরতে আগ্রহী যাত্রীদের চাহিদা সাপেক্ষে এ ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান।

রিটার্ন টিকিটধারী যাত্রী অথবা নতুন টিকিট ক্রয়ের জন্য বিমান অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে।বাংলাদেশ ও কাতার সরকারের ঘোষিত স্বাস্থ্যবিধি অনুযায়ী ভ্রমণ করতে হবে বলেও উল্লেখ করা হয়।এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com থেকে পাওয়া যাবে।

এদিকে,আগামী মাসে এমিরেটস এয়ারলাইন্সের বৈশ্বিক নেটওয়ার্কে গন্তব্যের সংখ্যা হবে ৭৮টি, যার মধ্যে ১৫টি দক্ষিণ পূর্ব এবং পূর্ব এশিয়ায়।আগামী ১ সেপ্টেম্বর থেকে ব্যাংকক রুটে আবারও দৈনিক ফ্লাইট চালু করছে বিমানসংস্থাটি।ফ্লাইট পরিচালনার ব্যবহৃত হবে সু-পুরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর মডেলের উড়োজাহাজ। যাতে থাকবে প্রথম, বিজনেস ও ইকোনমি শ্রেণি কেবিন।

emirates.com ওয়েবসাইট বা ট্রাভেল এজেন্টদের মাধ্যমে টিকিট ক্রয় করা যাবে।প্রিমিয়াম গ্রাহকদের জন্য অন-গ্রাউন্ট সেবা চালুর ফলে প্রথম ও বিজনেস শ্রেণির যাত্রীরা প্রাইভেটকারে ব্যাংকক ও দুবাইয়ে ট্রান্সফার সেবা এবং দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে লাউঞ্জ সেবা পাবেন।

আরো পড়ুন…শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি এখনো তৈরি হয়নি। পরিবেশ পরিস্থিতি অনুকূলে এলে দুই সপ্তাহের প্রস্তুতিতে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষা নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের প্রস্তুতি রয়েছে।আজ শনিবার জাতীয় জাদুঘরে এক গোলটেবিল আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসি পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি এখনো আসেনি। পরীক্ষা বাতিলের সিদ্ধান্তও আসেনি। পরীক্ষা নেওয়ার জন্য আমরা প্রস্তুত ছিলাম, এখনো আছি।