তাদের হাত ভেঙে গুঁড়িয়ে দেওয়া হবে!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে ভা’ঙতে এলে তাদের হাত ভে’ঙে গুঁ’ড়ি’য়ে দেওয়া হবে বলে হুঁ’শিয়ারি দিয়েছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি অ্যাডভোকেট মশিউর মালেক। শুক্রবার (২০ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এই হুঁ’শিয়ারি উ’চ্চারণ করেন।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভে’ঙে ন’দীতে ফেলে দেওয়ার হু’মকি এবং সম্প্রতি মা’থাচা’ড়া দিয়ে ওঠা আ’গু’ন স’ন্ত্রা’সসহ দেশব্যাপী ধ.র্ষ”ণে”র প্র’তিবাদে মা’নবব’ন্ধনটির আ’য়োজন করা হয়। সেখানে অ্যাডভোকেট মশিউর মালেক বলেন, ‘ভা’স্কর্য কোনও মূর্তি না। ভা’স্কর্য যে কোনও দেশের ইতিহাস-ঐতিহ্যের প্রতীক।

একটি জাতির গৌরব গাঁথা সেই দেশের জাতীয় নেতা, বীর ও সংগ্রামের চিত্র ভাস্ক’র্যের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরা হয়। যুগের পর যুগ যে কোনও দেশের ভা’স্কর্যসমূহ জাতির ঐতিহ্য ধরে রাখে।’ তিনি আরও বলেন, ‘একটি গোষ্ঠী যারা স্বাধীনতার বিরোধিতা করেছিল, তাদের নেপথ্য ও ম’দদে ইস’লামের নামে বঙ্গবন্ধুর ভা’স্কর্যের বিরোধিতা করে তা ভেঙে বুড়িগঙ্গায় ফেলে দেওয়ার হু’মকি দিচ্ছে।’

এই সময় সংগঠনের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল খালেক মিয়া, দেলোয়ার হোসেন, ডা. আব্দুস সালাম, কাজী মফিজুল হক, হাজি শাহাবুদ্দিন, যুগ্ম-সম্পাদক রাশিদা হক কনিকা, রফিক ফরাজী, সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন শাহীন, প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার শাকিল খান, শিক্ষা বিষয়ক সম্পাদক ড. আবু তাহেরসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

আরও পড়ুন=যত দোষ নন্দঘোষ। যত দোষ তার। সব কিছুর জন্য সব সময় দায়ী করা হয় তাকে। নিজের দোষ শুনতে শুনতে ক্লান্ত, পরিশ্রান্ত লিওনেল মেসি। ত্যক্ত-বিরক্ত হয়ে শেষমেশ বলেই ফেলেছেন, ‘বার্সেলোনায় সব কিছুর জন্য শুধু আমাকেই দায়ী করা হয়। আমি ক্লান্তরু এ দিকে বুধবার বার্সেলোনা বিমানবন্দরে অবতরণের পর মেসির ব্যক্তিগত বিমানে হানা দেন স্পেনের আয়কর বিভাগের কর্মকর্তারা। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলে এ দিন স্পেনে ফেরেন ৩৩ বছর বয়সী মেসি। বিমানে আয়কর বিভাগের পাঁচজন কর্মকর্তা উঠে মেসি ও ক্রুদের কাছে কাগজপত্র দেখতে চান।