ঢাকায় ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুতি সম্পন্ন করেছে ইতিহাদ এয়ারওয়েজ

ঢাকায় ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুতি সম্পন্ন করেছে ইতিহাদ এয়ারওয়েজ। আগামী ৮ অক্টোবর থেকে ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট চালাবে সংস্থাটি। আপাতত সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্সটি।সোমবার (২৮ সেপ্টেম্বর) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র এ তথ্য জানায়।

ইতিহাদ এয়ারওয়েজ জানায়, প্রাথমিকভাবে ঢাকা থেকে আবুধাবিতে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করা হবে। ঢাকা থেকে আবুধাবি হয়ে নিউইয়র্ক, শিকাগো, টরন্টো, লন্ডন, মিলান, প্যারিস, ব্রাসেলস ও ফ্রাঙ্কফুর্টসহ বিশ্বের নানা গন্তব্যে যেতে পারবেন যাত্রীরা।২০১৮ সালে নানা কারণে ঢাকায় ফ্লাইট পরিচালনা বন্ধ করে দেয় ইতিহাদ। প্রায় আড়াই বছর পর আবারও বাংলাদেশে কার্যক্রম শুরু করছে এয়ারলাইন্সটি।

আরো পড়ুন…ভিসার মেয়াদ কম থাকলেও সৌদি প্রবাসীদের টিকিট দিচ্ছে বিমান।এছাড়া পুরো টিকেটিং সিস্টেম চলছে সরকারি নির্দেশ মোতাবেক।আজ শুক্রবার ২ অক্টোবর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মতিঝিল বিক্রয় কেন্দ্রে ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।দুপুরে বিক্রয় কেন্দ্রের সামনে গিয়ে দেখা যায়, সারিবদ্ধ ভাবে অপেক্ষায় আছে প্রায় অর্ধশত সৌদি প্রবাসী। তবে কারও তেমন কোন অভিযোগ বা দাবি নেই।তারা জানান, যারা টোকেন পেয়েছেন তারা ঠিকঠাকভাবে টিকিট পাচ্ছে।তবে অনেকে বলছেন, যাদের ভিসার মেয়াদ বেশি তারা অনেকে টোকেন পেলেও টিকিট না পেয়ে খালি হাতে ফিরেছেন।

একজন প্রবাসী বলেন, আমার ভিসার মেয়াদ আর একমাস রয়েছে।কিন্তু মালিক দ্রুতই যাওয়ার জন্য তাড়া দিচ্ছে।তাই টিকিটের জন্য এসেছি। গতকালই টোকেন পেয়েছি, এখন অপেক্ষায় আছি টিকিটের জন্য।তিনি আরও বলেন, কয়েকজনকে ভিসার মেয়াদ বেশি থাকায় টিকিট না পেয়ে ফেরত যেতে দেখেছি। যাদের ১৫ দিনের উপরে ভিসার মেয়াদ রয়েছে তাদেরকে টিকিট দেওয়া হচ্ছে না।তবে এদের নিচে যারা তাদেরকে দেওয়া হচ্ছে।