ঢাকায় ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি এয়ারলাইন্স

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ঢাকায় পুনরায় ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স। প্রাথমিকভাবে সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।শনিবার (১৯ সেপ্টেম্বর) এ তথ্য জানানো হয়।জানা গেছে, করোনা মহামারিতে নিয়মিত ফ্লাইট স্থগিত থাকায় বিপুল সংখ্যক বাংলাদেশি শ্রমিক আটকে থাকার বিষয়টি বিবেচনা করে প্রতি সপ্তাহে দু’টিরও বেশি ফ্লাইট পরিচালনার অনুমতি চেয়েছিল সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স।

কিন্তু বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) তাদের সপ্তাহে দু’টি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে।কোভিড-১৯ এর সংক্রমণ রোধে চলতি বছর মার্চের মাঝামাঝি থেকে চীন ছাড়া সব দেশের সঙ্গে নিয়মিত প্লেন চলাচল বন্ধ করে দেয় সরকার। তিন মাস পর ১৬ জুলাই থেকে বেবিচক প্রাথমিকভাবে বিমান ও কাতার এয়ারওয়েজকে ঢাকা থেকে সীমিত আকারে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়।

বর্তমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১১টি বিদেশি সংস্থাসহ ১৩টি এয়ারলাইন্স সাতটি দেশে সপ্তাহে ৪৬টি ফ্লাইট পরিচালনা করছে।

আরো পড়ুন…বিবৃতিতে বলা হয়, বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা মহামারী এখনো বিরাজমান। বাস্তবতার নিরিখে দলীয় কার্যক্রমের অগ্রগতির জন্য সাংগঠনিক কার্যক্রম, সাংগঠনিক গঠন ও পুনর্গঠন পুনরায় চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দেশব্যাপী দলের নেতাকর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য আহ্বান জানানো হয় বিবৃতিতে। এর আগে করোনার জন্য সারাদেশে সকল পর্যায়ের কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম গত ১৫ আগস্ট পর্যন্ত স্থগিত ঘোষণা করেছিল বিএনপি। ওই বিবৃতিতে বলা হয়েছিল, বিশ্বব্যাপী করোনা মহামারীর প্রেক্ষিতে বাংলাদেশ বিএনপির সাংগঠনিক কার্যক্রম/ সাংগঠনিক গঠন ও পুনর্গঠন প্রক্রিয়া ১৫ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছিল। এই স্থগিতাদেশ ১৫ আগস্ট পর্যন্ত বর্ধিত করা হয়েছে। তবে ১৫ আগস্ট পর্যন্ত দেশব্যাপী সকল স্তরের ইউনিটসমূহের নেতৃবৃন্দকে সংশ্লিষ্ট কমিটির সকল পর্যায়ের কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে মোবাইলে যোগাযোগ, ভার্চুয়াল বৈঠক ইত্যাদির মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম অব্যহত রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।