টিকিট বিক্রির টোকেন দেয়া শুরু করলো সাউদিয়া

কয়েকদিন বন্ধের পর আবারো সৌদি আরবে যাওয়ার প্লেনের টিকিট বিক্রি জন্য টোকেন দেয়া শুরু করলো সাউদিয়া (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স)।রোববার সকাল থেকে শুরু হয় এই কার্যক্রম।সাউদিয়া কর্তৃপক্ষ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।সাউদিয়া জানায়, সৌদি থেকে লকডাউনের আগে যারা সাউদিয়ার রিটার্ন টিকিট নিয়ে দেশে ফিরেছিলেন শুধুমাত্র তাদেরই টোকেন দেয়া হবে। টোকেন অনুযায়ী নির্ধারিত তারিখে তারা টিকিট কিনতে পারবে।

এর আগে সর্বশেষ ১ অক্টোবর ৩০০১ থেকে ৩৩০০ টোকেনধারীদের টিকেট দেয় সাউদিয়া। এরপর ২ ও তারিখ তারা কোনো টোকেন ইস্যু করেনি।এদিকে দেশে ফিরে আটকেপড়া প্রবাসীদের ফেরাতে ইতোমধ্যে নানা উদ্যোগ নিয়েছে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে উভয় এয়ারলাইনস। এছাড়াও বিমান প্রবাসীদের ফেরাতে সৌদির ৩ শহরে মোট ১২ টি বিশেষ ফ্লাইট পরিচালনা করছে।

আরো পড়ুন…আজ থেকে শুরু হচ্ছে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন। সারা দেশে দুই কোটির বেশি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ক্যাম্পেইন রোববার (৪ অক্টোবর) থেকে শুরু হয়ে চলবে ১৭ অক্টোবর পর্যন্ত।এই সময়ের মধ্যে আট দিন এই ক্যাপসুল খাওয়াবে স্বাস্থ্য অধিদফতরের আওতাধীন জাতীয় পুষ্টি সেবা ও জনস্বাস্থ্য প্রতিষ্ঠান (আইপিএইচএন)। আগে প্রতিবছর কার্যক্রমটি পরিচালিত হয়েছে এক দিনে। করোনাভাইরাস সংক্রমণের কারণে স্বাস্থ্য সুরক্ষার বিষয় মাথায় রেখে এক দিনের কর্মসূচি আট কার্যদিবসে করা হবে।

এবার এক লাখ ২০ হাজার সেন্টারে দুই লাখ ৪০ হাজার স্বেচ্ছাসেবকসহ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের স্থায়ী কর্মীরা এই ক্যাপসুল খাওয়াবেন। এই সময়ে নির্ধারিত টিকাদান কেন্দ্রগুলোতে পর্যায়ক্রমে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।