টার্কিশ এয়ারলাইন্সের ঢাকা-ইস্তাম্বুল রুটে ফ্লাইট চলাচল শুরু

দীর্ঘদিন স্থগিত থাকার পর আবারও ঢাকার সঙ্গে ফ্লাইট চালু করল তুরস্ক।সোমবার (৭ সেপ্টেম্বর) থেকে এ ফ্লাইট চালু হয়েছে।তুরস্কের পতাকাবাহী টার্কিশ এয়ারলাইন্স ঢাকা-ইস্তাম্বুল রুটে সপ্তাহে পাঁচটি ফ্লাইট পরিচালনা করবে।করোনাভাইরাস মহামারীতে ১৭ জুলাই থেকে এই রুটে ফ্লাইট বন্ধ হয়ে যায়।

টার্কিশ এয়ারলাইন্সের মার্কেটিং ম্যানেজার এ সাত্তার সিদ্দিকী রোববার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।টার্কিশ এয়ারলাইন্সের টিকে৭১২ ফ্লাইটটি সোমবার ঢাকার উদ্দেশে ইস্তাম্বুল ছেড়ে যায়।ফ্লাইটটি শনি, রোব, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবারও চলবে।বুধবার টিকে৭১৩ সপ্তাহের বুধ, বৃহস্পতি, শুক্র,

রোব ও সোমবার ঢাকা থেকে ইস্তাম্বুলের উদ্দেশ্যে ছেড়ে যাবে।গত ১২ জুন থেকে তুরস্ক তাদের সবদেশের সঙ্গে সীমান্ত খুলে দিয়েছে।সীমান্তবর্তী সবদেশের নাগরিক টার্কিশ ইমিগ্রেশন রুলস মেনে দেশটিতে প্রবেশ করতে পারবে। এদিকে,আগামীকাল বুধবার থেকে ঢাকা-দোহা-ঢাকা রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।বর্তমানে ঢাকা-দোহা-ঢাকা রুটে সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছে বিমানসংস্থাটি।করোনাকালীন সময়ে সোয়া পাঁচ মাস পর গত ৩১ আগস্ট কাতারের দোহায় পুনরায় ফ্লাইট পরিচালনা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স।ফ্লাইট চালুর ১০ দিনের মাথায় বৃহস্পতিবার থেকে ফ্লাইট সংখ্যা বাড়িয়ে তিনটি করল বেসরকারি এই উড়োজাহাজ সংস্থা।

বর্তমানে সোম ও শুক্রবার রাত ৭টা ৩০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দোহার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। দোহা থেকে একই দিন স্থানীয় সময় ১১টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসছে।
বৃহস্পতিবার থেকে ঢাকা থেকে দোহায় সোম, বুধ ও শুক্রবার ফ্লাইট পরিচালিত হবে।