জানা গেলো আর কতদিন থাকবে বৃষ্টিপাত

উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উড়িষ্যা উপকূলে অবস্থান করছে লঘুচাপ। এর প্রভাবে রাজধানী ঢাকাসহ বেশ কিছু অঞ্চলে বৃষ্টি হচ্ছে। এ বৃষ্টিপাত বেশিরভাগ অঞ্চলে পারে আরও দুই দিন অব্যাহত থাকতে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।মঙ্গলবার (৬ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে: রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় বিরাজ করছে। এর প্রভাবে মঙ্গলবার (৬ অক্টোবর) দেশের প্রায় অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।আগামী দুদিন দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। এমনকি পাঁচ দিন পর আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

আরো পড়ুন…এক দফা পিছিয়ে অবশেষে অনুষ্ঠিত হলো লন্ডন ম্যারাথন। তবে, লন্ডনের ট্র্যাকে নয়, ভার্চুয়ালি আয়োজন করা হয়েছে এবারের আসর। এবার ১০৯ টি দেশের মোট ৪৫ হাজার প্রতিযোগী অংশ নেন।শুধু পেশাদার ও বিখ্যাতরাই নয়, অংশ নিয়েছেন অপেশাদাররাও। প্রতিযোগীদের এবার পাড়ি দিতে হয়েছে ২৬ দশমিক ২ মাইলের কোর্স।বিশ্বের বিখ্যাত ম্যারাথনগুলোর একটি লন্ডন ম্যারাথন। প্রায় প্রতিবছর এপ্রিলে এর আসর বসে যুক্তরাজ্যের লন্ডনে। এবার করোনা মহামারীর কারণে তা পিছিয়ে নেয়া হয়েছে অক্টোবরে।এবার লন্ডন ম্যারাথনের ৪০ তম আসর অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছরের মত নয়, কিছুটা ভিন্ন আঙ্গিকে আয়োজন করা হয়েছে এবারের বার্ষিক এই ম্যারাথন। করোনার সংক্রমণ এড়াতে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে এবারের লন্ডন ম্যারাথন।