চাকরিচ্যুত হচ্ছেন ২৬ পুলিশ সদস্য

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম এ কথা জানিয়েছেন। তিনি বলেন, মাদকের বিষয়ে আমরা সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করিয়েছি। এর মধ্যে ২৬ সদস্যের পজেটিভ রিপোর্ট পেয়েছি। তাদের চাকরিচ্যুতের প্রক্রিয়া শুরু হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে মিরপুরে ডিএমপির ট্রাফিক মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) কার্যালয়ের উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, আমাদের বিশ্বাস, এভাবে ব্যবস্থা নিতে পারলে বাকিদের জন্য সুস্পষ্ট মেসেজ যাবে যে, আমরা কাউকে ছাড় দিচ্ছি না। আমাদের এই উদ্যোগের ফলে অনেকে ভালো হয়েছে এবং এ রাস্তা থেকে ফিরে এসেছে। পুলিশের যেসব সদস্য মাদকের সঙ্গে সম্পৃক্ত বা মাদক ব্যবসায়ীকে সহযোগিতা করছে, তাদের বিরুদ্ধে সরাসরি মামলা নিয়ে গ্রেফতার করা হচ্ছে।

এ বিষয়ে কোনো রকম শিথিলতা দেখানো হচ্ছে না।একজন সাধারণ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে যেভাবে ব্যবস্থা নেয়া হচ্ছে ঠিক একইভাবে মাদকের সঙ্গে সম্পৃক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

আরো পড়ুন…প্রথমবারের মত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কিডনি রোগীদের ডায়ালাইসিস’র জন্য ‘পার্মানেন্ট টানেল্ড কেথেটার’ স্থাপন করা হয়েছে। পার্মানেন্ট টানেল্ড কেথেটার স্থাপন হওয়ায় CKD stage 5 with Hypertension with Diabetes Mellitus কিডনি রোগীদের অপারেশন এখন মাত্র এক হাজার টাকা খরচে করা যাবে। এই অপারেশনটি বেসরকারী কোন হাসপাতালে করালে খরচ হয় ৫০ থেকে ৬০ হাজার টাকা।ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কিডনি রোগীদের ফিস্টুলা পরিপক্ক হওয়ার আগে তা দিয়ে ডায়ালাইসিস দেয়া যায় না। এটা পরিপক্ক হতে ২-৩ মাস সময় প্রয়োজন হয়। ফিস্টুলা পরিপক্ক হওয়ার আগে ২-৩ মাস কিডনি রোগীর সুস্থ্যতার জন্য, যে ডায়ালাইসিস দেয়া হয় তা “পার্মানেন্ট টানেল্ড কেথেটার’র” মাধ্যমে, যা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপন করা হয়েছে।