চাঁ’দা না পে’য়ে ‘ক্র’সফা’য়ার’, চক’রিয়ার ও’সির বি’রুদ্ধে মা’মলা

৫০ লা’খ টাকা চাঁ’দা না পেয়ে মো. জাফর নামে এক প্রবা’সীকে ক্রসফায়ার দিয়ে হ’ত্যার অ’ভিযোগে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহ দুই পু’লিশের বি’রুদ্ধে চট্টগ্রামের পটিয়া আ’দালতে মা’মলা দা’য়ের হয়েছে। রোববার (১৬ আগস্ট) পটিয়ার জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট বিশ্বেশ্বর সিংহের আ’দালতে মা’মলাটি করেন নি’হতের মামা আহমদ নবী।

বা’দী পক্ষের আইনজীবী নুর মিয়া জানিয়েছে,ন্যায়বিচারের প্রত্যাশায় আ’দালতে এসেছেন পরিবারের সদস্যরা। আ’দালত মা’মলা আমলে নিয়ে সিআইডিকে ত’দন্তের নির্দেশ দিয়েছে। মা’মলার আসামীরা হলেন- চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান ও হারবাং পুলিশ ফাড়ির ই’নচার্জ আমিনুল ইসলাম এছাড়াও অ’জ্ঞাত আরও কয়েকজনকে আ’সামি করা হয়েছে । মা’মলার এজাহারে বলা হয়েছ, চলতি বছরের ১২ মার্চ ওমান প্রবাসী জাফর দেশে আসেন। তার বাড়ী চট্টগ্রামের পটিয়া উপজে’লার ১৬ নং কচুয়াই ইউনিয়নে।

গত ২৯ জুলাই ভোর ৬টায় চকরিয়া থানার পুলিশ সদস্যরা ইয়াবা ব্যবসায়ী আখ্যা দিয়ে জাফরকে বাড়ী থেকে তুলে নিয়ে যায়। পরে জাফরের পরিবারের সদস্যদের কাছে ৫০ লাখ টাকা দাবি করে। কিন্তু পরিবারের পক্ষ থেকে সেই টাকা দিতে পারেনি। পরে ৩১ জুলাই ক্র’সফা’য়ার তার মৃ’ত্যু হয়েছে বলে জানানো হয়।সুত্রঃ আরটিভি

আরো পড়ুন…চলতি মাসে ওমান থেকে বাংলাদেশে বিমান সহ অন্যান্য এয়ারলাইন্সের একাধিক বিশেষ ফ্লাইট রয়েছে। দেশের পতাকাবাহী এয়ারলাইন্স বিমানের এক ঊর্ধ্বতন কর্মকর্তা (নাম প্রকাশে অনিচ্ছুক) প্রবাস টাইমকে জানিয়েছেন, আগামী ১৭ আগস্ট, ২৪ আগস্ট এবং ৩১ আগস্ট ওমান থেকে ঢাকার উদ্দেশ্যে বিমানের তিনটি ফ্লাইট রয়েছে। প্রতিটি ফ্লাইটে ৪১৯ জন করে যাত্রী দেশে আসতে পারবেন।

ইকোনোমি ক্লাসের টিকেট মূল্য ১৪৬ রিয়াল এবং বিজনেস ক্লাসের জন্য ১৭০ রিয়াল নির্ধারণ করা হয়েছে। প্রতিটা টিকেটের সাথে একেক জন যাত্রী ৪৫ কেজি মাল বুকিং দিতে পারবে এবং হাতে ৭কেজি মাল আনতে পারবে। তিনি আরো জানান, যেহেতু বিশেষ ফ্লাইটের জন্য দূতাবাস থেকে অনুমোদনের প্রয়োজন রয়েছে, সুতরাং এটা অনুমতি পেলেই ফ্লাইট পরিচালনা করবে বিমান। এই ৩টি ফ্লাইটের অনুমতির ব্যাপারে কতটুকু নিশ্চয়তা রয়েছে এমন প্রশ্ন করলে তিনি বলেন, ৯৫% সম্ভাবনা রয়েছে। কারণ এই মুহূর্তে অনুমতি না মেলার তেমন কোনো কারণ নেই।