চলতি মাসে ৮৫ গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে কাতার এয়ারওয়েজ

৮৫ টিরও বেশি গন্তব্যে সাপ্তাহিক ৬৫০টি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে কাতার এয়ারওয়েজ।সোমালির সরকার করোনার জন্য দেওয়া নিষেধাজ্ঞাগুলি সহজ করার পরে আন্তর্জাতিক বিমানভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করার এক মাস পরে রবিবার থেকে কাতার এয়ারওয়েজ মোগাদিসুতেপুনরায় ফ্লাইট চালু করছে।

শুক্রবার এক বিবৃতিতে এয়ারলাইন্সটি জানিয়েছে, সোমালিয়ার রাজধানী এবং দোহা রুটে ৬সেপ্টেম্বর থেকে সপ্তাহে তিনবার ফ্লাইট পরিচালনা করবে।এই রুটে পুনরায় ফ্লাইট চালু করার ফলে বিশ্বব্যাপী ক্যারিয়ারটি এডিস আবাবা, দার এস সালাম, জিবুতি, কিগালি, কিলিমঞ্জারো, নাইরোবি, তিউনিস ও জাঞ্জিবার সহ নয়টি গন্তব্য জুড়ে এই মহাদেশে ৪০ টি সাপ্তাহিক ফ্লাইট পরিচালনা করবে।

কাতার এয়ারওয়েজের গ্রুপের প্রধান নির্বাহী আকবর আল বাকের বলেছেন, সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বিমান সংস্থাটি বিশ্বব্যাপী ৮৫ টিরও বেশি গন্তব্যে সাপ্তাহিক ৬৫০টি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।

আরো পড়ুন…আকাশসেবা খাতে অব্যাহত শ্লথগতির জেরে ১৬ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে ইউনাইটেড এয়ারলাইনস। ওয়াশিংটনে আরো সরকারি সহায়তা প্যাকেজ পাস না হওয়ার পরিপ্রেক্ষিতে এ পথে এগিয়েছে শীর্ষস্থানীয় মার্কিন এ উড়োজাহাজ সংস্থা। খবর এএফপি।কভিড-১৯ মহামারীর বিপর্যয়কর প্রভাবের কারণে এর আগে ৩৬ হাজার কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা ঘোষণা করেছিল ইউনাইটেড এয়ারলাইনস। আগাম অবসর ও অন্যান্য কর্মসূচির মাধ্যমে কর্মী ছাঁটাইয়ে যাবে বলে জানিয়েছে তারা।কোম্পানিটি বলছে, সাম্প্রতিক সময়ে অনিচ্ছাকৃত ছাঁটাই এড়াতে আমাদের সঞ্চয় ও অন্যান্য ব্যয়সাশ্রয়ী কর্মসূচি যথেষ্ট প্রমাণিত হয়নি।

কোম্পানিটি আরো জানায়, আমাদের অপারেশন নেতারা প্রত্যেক টিমে এই কষ্টের খবরটি জানিয়ে দিয়েছে যে আগামী ১ অক্টোবরের মধ্যে ১৬ হাজার কর্মীকে ছাঁটাই করা হবে।আমেরিকান এয়ারলাইনস ও ডেল্টা এয়ারলাইনসের কর্মী ছাঁটাইয়ের সতর্কবাণীর মধ্যে ইউনাইটেড এয়ারলাইনসের এ কর্মী ছাঁটাইয়ের খবর সামনে এল।মার্কিন কংগ্রেস যেন আরেক দফা সহায়তা প্যাকেজ পাস করে সেজন্য রাজনীতিবিদদের কাছে চিঠি পাঠানোসহ বিভিন্ন র্যালি আয়োজন করছে ফ্লাইট অ্যাটেনডেন্ট, পাইলট ও অন্যান্য এয়ারলাইনস কর্মীদের প্রতিনিধিত্বকারী শ্রমিক ইউনিয়নগুলো।