গলায় মাছের কাঁটা বিঁধলে তাৎক্ষণিক যা করবেন,এখনি জেনেনিন

প্রায়শই মাছ খেতে গেলে মাছের কাঁটা গলায় আটকে যায়। অনেকে তো আছেন মাছের কাঁটার ভয়ে মাছ খাওয়াই বাদ দিয়ে দিয়েছেন। গলায় কাঁটা বিঁধলে তা একদিকে যেমন অস্বস্তিকর তেমনি কষ্টকরও বটে! তাই মাছ খাওয়ার সময় সাবধানে খেতে হবে। তবে কাঁটা যদি বিঁধে যায় তবে কী করবেন।

আসুন জেনে নেই গলায় মাছের কাঁটা বিঁধলে তাৎক্ষণিক যা করবেন-> শুকনা ভাত চটকে দলা পাকিয়ে নিন। এরপর দলাটা গিলে ফেলুন। অল্প পানি খেয়ে নিন। একবারে না হলে বার কয়েকবার চেষ্টা করুন। এভাবেই কাঁটা নেমে যায় বেশির ভাগ সময়।> পাকা কলা অল্প চিবিয়ে গিলে নিলেও কাঁটা নেমে যায়।

কলার পিচ্ছিল ভাব কাঁটা নামিয়ে দেয় সহজে।> একটি মার্শমেলো অল্প একটু চিবিয়ে গিলে নিন। পানি খাবেন না। চিনির আঠালোয় কাঁটা নেমে যাবে। তবে মার্শমেলো সচারচার ঘরে থাকে না। তবে হাতের কাছে থাকলে পদ্ধতিটি করে দেখতে পারেন।

আরো পড়ুন: গভীর রাতে শাড়ি-ব্লাউজ পরে ফিরলেন নিখোঁজ ৩ সন্তানের বাবা > কাঁটা গলিয়ে দেয়ার জন্য এই পদ্ধতি বেশ কার্যকর। এক টুকরো লেবুতে লবণ মিশিয়ে চুষে নিন। লেবুর অম্লতা ও লবণের ক্ষারভাব মিলিতভাবে এই কাঁটাতে পাতলা করে গলিয়ে দেবে। > গলায় কাঁটা বিঁধলে দেরি না করে অল্প অলিভ অয়েল খেয়ে নিন। অলিভ অয়েল অন্য তেলের তুলনায় বেশি পিচ্ছিল। তাই গলা থেকে পিছলে নেমে যাবে কাঁটা।

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।