খুলনা বিভাগেই একদিনে মারা গেল ৩২ জন

দেশে ফের ভয়াবহ রূপ নিচ্ছে করোনাভাইরাস। এরই মধ্যে রাজশাহী ও খুলনা বিভাগে করোনার মৃত্যুর হার বেড়েই চলেছে। বিশেষ করে খুলনা বিভাগে গত কয়েকদিনের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা নতুন চিন্তার কারণ হয়ে দাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে রেকর্ড ৩২ জনের মৃত্যু হয়েছে।

এই সময়ে বিভাগে নতুন করে শনাক্ত হয়েছে ৯০৩ জন। বুধবার (২৩ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় সর্বোচ্চ আটজন, ঝিনাইদহে সাতজন, চুয়াডাঙ্গায় পাঁচজন, কুষ্টিয়ায় চারজন,

যশোরে একজন, বাগেরহাটে তিনজন, সাতক্ষীরায় একজন, নড়াইলে একজন এবং মেহেরপুরে দুইজন মারা গেছেন। খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুমেকের পিসিআর মেশিনে গতকাল মঙ্গলবার (২২ জুন) ৫৬৪ জনের নমুনা পরীক্ষায় ২২৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনার ৪৪৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৮৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এ ছাড়া বাগেরহাটের ২৭ জন, যশোরের ৭ জন, পিরোজপুরের ৩ জন, সাতক্ষীরা, গোপালগঞ্জে ও চুয়াডাঙ্গা জেলার একজনের করে করোনা শনাক্ত হয়। খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় শনাক্তের হার প্রায় ৪০ শতাংশ। এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনায় নমুনা পরীক্ষা হয়েছে ৭৭১ জনের। আর আক্রান্ত হয়েছে ৩০৫ জন। এ জেলায় আক্রান্তের হার ৩৯ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *