কৌশলে পা’লিয়েও যেখান থেকে ধ’রা খেলেন কয়েদি

রাজধানী ঢাকার মিটফোর্ড হাসপাতাল থেকে মিন্টু মিয়া (২৮) নামে এক ক’য়েদি পা’লিয়ে গেছেন। আজ শনিবার (২৯ আগস্ট) ভোররাত সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে। পলাতক ওই কয়েদি টাঙ্গাইলের গোপালপুর থানায় করা মাদ’ক’দ্রব্য বিষয়ক মা’মলার আ’সামি।জানা গেছে, টাঙ্গাইল কারা’গারের বন্দি মিন্টু অ’সুস্থ হয়ে পড়লে তাকে গত ১২ আগস্ট ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়।

কিছুটা সুস্থ হলে তাকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারা’গারে নিয়ে যাওয়া হয়। শুক্রবার তার শরীর খা’রাপ হওয়ায় ওই দিনই রাজধানীর মিটফোর্ড হাসপাতাল ভর্তি করা হয়। রাতের বেলা সে কৌশলে পা’লিয়ে যায়। আ’সামি মিন্টু মা’দক মা’মলার আ’সামি। তিনি শ্বাস’কষ্ট, বুকে ব্যথাসহ নানা অসুখে ভুগছেন। এ ঘটনায় দায়িত্ব পালনকারী তিন কারা’রক্ষীর বি’রুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে কা’রা কর্তৃপক্ষ।

কেন্দ্রীয় কারা’গারের কারাধ্যক্ষ মাহবুবুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘মিন্টুর সঙ্গে তিনজন কারা’রক্ষী ছিলেন। এরপরও তিনি কীভাবে পা’লালেন, তা খতিয়ে দেখা হচ্ছে। তাঁরা মা’মলার প্রস্তুতি নিচ্ছেন। মিন্টুর বাড়িতে লোক পাঠানোর ব্যবস্থা করছেন।’শেষ খবর প্রর্যন্ত মিন্টু মিয়াকে বাবু বাজার থেকে গ্রে’ফ’তার করেছে কা’রা কর্তৃপক্ষ।

আরো পড়ুন…প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ২০৬ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ১৩১ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৮ হাজার ৯২৫ করোনা রোগী।শনিবার (২৯ আগস্ট) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ২৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৮৩৬ জন।উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।