কুয়েতে খুন হওয়া বাংলাদেশী মা – মেয়ের পরিচয় মিলেছে

কুয়েতে খুন হওয়া বাংলাদেশী এক মা ও তার মেয়ের পরিচয় মিলেছে।তাদের বাড়ী মানিকগঞ্জের ধামরাইয়ে বলে নিশ্চিত করেন কুয়েতস্থ বাংলাদেশ দুতাবাস।শুক্রবার জিলিব আল-সুয়েখ এলাকার একটি বহুতল ভবনের নিচতলা থেকে পুলিশ ওই দুই নারীর রক্তাক্ত লাশ উদ্ধার করে।সংবাদটি সর্বপ্রথম অনলাইন নিউজ পোর্টাল Rtmnews24.com প্রকাশ করে।

এদিকে, কুয়েতে বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে, নিহতরা হলেন- মা মমতা (৫৬) এবং মেয়ে স্বর্ণলতা (৩১)।তাদের গ্রামের বাড়ি মানিকগঞ্জের জেলার ধামরাইয়ে।কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, ‘যে ফ্ল্যাট থেকে লাশ উদ্ধার হয়েছে সেটিতে কেবল উনারা দুইজনই থাকতেন।

মিঃ আনিস বলেন, আমি ওই অঞ্চলের পুলিশের গোয়েন্দা শাখার কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। তাদের কাছ থেকে জেনেছি সকালে মা-মেয়ের লাশ ওই বাসায় পাওয়া যায়। লাশের ময়নাতদন্তের রিপোর্ট এখনো পাওয়া যায়নি।এইদিকে এমন ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় হতাশ বাংলাদেশী প্রবাসীরা।

কুয়েতে অবস্থানরত বাংলাদেশীরা এমনিতে বিভিন্ন ক্রাইম ও পাপলু কান্ডে যখন হতাশায় ভুগছেন, তখন আবারো খুনের ঘটনায় হতবাক সবাই।আরটিএম নিউজ আশা করে কুয়েতের সকল আইন কানুন মেনে চলে, প্রত্যেক প্রবাসী নিজেকে ও বাংলাদেশকে নিরাপদ ও সম্মানিত করিবে।

আরো পড়ুন…অবশেষে বিশ্ববাজারে সোনার দাম কমতে শুরু করেছে। সে জন্য দেশেও ভরিতে সাড়ে তিন হাজার টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। তাতে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৩ হাজার ৭১৬ টাকা। নতুন দর কাল বৃহস্পতিবার সারা দেশে কার্যকর হবে।বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজ বুধবার রাত সাড়ে আটটায় সোনার দর কমানোর সিদ্ধান্তটি জানিয়েছে। আন্তর্জাতিক বাজারে দরপতন ঘটলেও সমিতি দাবি করেছে, দেশে সোনার বাজারে মন্দাভাব ও ভোক্তাসাধারণের কথা চিন্তা করে প্রতিকূল পরিস্থিতিতেও দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।