কাল থেকে সব আসনে যাত্রী নেবে ট্রেন

মহামারি করোনাকালে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল বুধবার থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ে এ বিষয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন। রেলপথ মন্ত্রণালয়ের পিআরও শরীফ আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ৫০ ভাগ টিকিট অনলাইনে এবং ৫০ ভাগ টিকিট কাউন্টারে বিক্রি করা হবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়া ঠেকাতে দীর্ঘদিন পর আট জোড়া আন্তনগর ট্রেন চালুর মধ্যে দিয়ে ৩১ মে ট্রেন চলাচল সেবা পুনরায় চালু হয়। স্বাস্থ্যঝুঁকি এড়াতে ৩০ মে থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে।গত ১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। ওইদিন থেকে ট্রেনের টিকিট ২৫ শতাংশ অনলাইনে এবং বাকি ২৫ শতাংশ কাউন্টার থেকে বিক্রি করা শুরু হয়। বাকি আসন খালি রাখা হতো।

এ ছাড়া ১৬ সেপ্টেম্বরের মধ্যে রেল তাদের বহরে আরও ২৪টি লোকাল ও কমিউটার ট্রেন যুক্ত করবে বলে গত ৮ সেপ্টেম্বর রেলওয়ের উপপরিচালক (ট্রাফিক পরিবহন) খায়রুল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরো পড়ুন…ঢাকা উত্তর সিটি করপোরেশনকে (ডিএনসিসি) যারা ট্যাক্স দেবেন, তাদের মিষ্টি খাওয়ানো হবে বলে জানিয়েছেন সিটি করপোরশেনের মেয়র মো. আতিকুল ইসলাম। আর যারা ট্যাক্স দেবেন না, তাদের জরিমানা করা হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) গুলশান-২ নম্বর গোলচত্বরে অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড উচ্ছেদের সময় এক ব্যবসায়ী ডিএনসিসি থেকে আগেই অনুমোদন নিয়ে নির্ধারিত মাপে সাইনবোর্ড স্থাপন করায় তাকে মিষ্টি খাওয়ানোর পরে মেয়র এসব কথা বলেন। জনতা ব্যাংকের গুলশান শাখা তাদের সাইনবোর্ডের জন্য নির্ধারিত ফি জমা দেওয়ায় ব্যাংকের এক কর্মকর্তাকেও ধন্যবাদ জানিয়ে মিষ্টি খাওয়ান আতিকুল।