কাতার প্রবাসী যাত্রীদের জন্য বিমানের ফ্লাইট চালু

করোনা ভাইরাসের কারণে বাংলাদেশে এসে আটকে পড়া কাতার প্রবাসী বাংলাদেশিরা কাতারে ফিরে যাওয়ার সুযোগ পাচ্ছেন। ফলে আগামী ৭ সেপ্টেম্বর থেকে ঢাকা-দোহা রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ শনিবার (২৯ আগস্ট) বিমানের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কাতারে যেতে ও কাতার থেকে বাংলাদেশে ফিরতে আগ্রহী যাত্রীদের চাহিদা সাপেক্ষে এ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।রিটার্ন টিকিটধারী যাত্রী অথবা নতুন টিকিট ক্রয়ের জন্য বিমান অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। বাংলাদেশ ও কাতার সরকারের ঘোষিত স্বাস্থ্যবিধি অনুযায়ী ভ্রমণ করতে হবে বলেও উল্লেখ করা হয়। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com থেকে পাওয়া যাবে।

আরো পড়ুন…লিওনেল মেসিকে দলে পেতে কোমড় বেধে নেমে পড়েছে ম্যানচেস্টার সিটি আর পিএসজি। দুই ক্লাবের আড়ালে নিজেদের অর্থনৈতিক শক্তির সুযোগটাও হাতছাড়া করতে চায় না দুই আরব দেশ কাতার ও আরব আমিরাত। ব্যাপারটা এখন তাই যতটা না ফুটবলীয় তার চেয়ে বেশি অহমিকার লড়াই।২০০৮ সালে আবুধাবি ইউনাইটেড গ্রুপ কিনে নেওয়ার পর থেকেই বদলে যাওয়া শুরু ম্যানসিটির। কাড়ি কাড়ি অর্থ ঢেলে দামি ফুটবলার, দামি কোচ দলে ভেড়ানো ক্লাবটির এখন একটাই উদ্দেশ্য, চ্যাম্পিয়ন্স লিগ জয়। অর্থ খরচ করতে গিয়ে যে উয়েফার নিয়ম ভাঙ্গা হচ্ছে তাতেও পাত্তা নেই তাদের।ম্যানসিটির মালিক মনসুর বিন জায়েদ আল নাহিয়ান আবুধাবী রাজপরিবারের সদস্য। ম্যানসিটি ছাড়াও অস্ট্রেলিয়ার মেলবোর্ন সিটি, জাপানের ইয়োকোহামা, ভারতের মুম্বাই সিটি এফসিও তার মালিকানাধীন। ২০০৮ থেকে এখন পর্যন্ত ক্লাবটির পেছনে সবমিলিয়ে তিনি করেছেন ১.৯ বিলিয়ন ইউরো!