কাতারে আজ স্বর্ণের সর্বশেষ দাম

কাতারের বাজারে গত কয়েকদিনের তুলনায় কিছুটা বেড়েছে সোনার দাম।বেশকিছু স্বর্ণের দোকান থেকে প্রাপ্ত তথ্য অনুসারে কাতারের বাজারে সোনার সর্বশেষ দাম নিচে উল্লেখ করা হলো-২৪ ক্যারেট প্রতি ১ গ্রাম: ২২১.১১ কাতারি রিয়াল।২২ ক্যারেট প্রতি ১ গ্রাম: ২০২.৭৪ কাতারি রিয়াল।

২১ ক্যারেট প্রতি ১ গ্রাম: ১৯৩.৬৬ কাতারি রিয়াল।১৮ ক্যারেট প্রতি ১ গ্রাম: ১৬৬ কাতারি রিয়াল।তবে গয়না বা অলংকার কিনতে গেলে এই দামের সাথে প্রতি গ্রামে বানানোর খরচ যোগ করা হয়ে থাকে। এদিকে,জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ কাতারের জ্বালানি বিষয়ক প্রতিমন্ত্রীর কাছে বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশে প্রদত্ত এলএনজি’র মূল্য পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছেন।

কাতারের জ্বালানিবিষয়ক প্রতিমন্ত্রী সাদ শেরিদা আল কাবির সঙ্গে অনলাইনে এক সৌজন্য সাক্ষাৎ করেন নসরুল হামিদ। এ সময় তিনি এই অনুরোধ করেন। সৌজন্য সাক্ষাতে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করেন।কাতারকে অন্যতম বন্ধুপ্রতীম দেশ উল্লেখ করে নসরুল হামিদ বলেন, ‘কাতারের সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য আরও বাড়ানো যেতে পারে।

জ্বালানি খাতেও সহযোগিতার আরও অনেক ক্ষেত্র আছে, যা অন্বেষণ করতে পারলে উভয় দেশই লাভবান হবে। ’কাতারের জ্বালানিবিষয়ক প্রতিমন্ত্রী সাদ শেরিদা আল কাবি বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘কাতার এলএনজিসহ জ্বালানির অন্যান্য উপখাতে বাংলাদেশে কাজ করতে চায়। ’