কাতারে আজকের বাজারে স্বর্ণের দাম

মানুষের জীবনে স্বর্ণের চাহিদা যেন কখনোই কমে না। যুগ যুগ ধরে চলে আসছে এর প্রয়োজনীয়তা। চলতি বছর করোনার স্থবিরতা কাটিয়ে কাতারে ব্যবসা-বাণিজ্য ধীরে ধীরে স্বাভাবিক হয়ে এসেছে। ফলে বর্তমান পরিস্থিতিতে স্বর্ণের দাম সহনীয় পর্যায়ে রয়েছে বলা যায়।আজ ২৭ সেপ্টেম্বর রবিবার কাতারের বেশ কয়েকটি জুয়েলারি দোকানের বিক্রেতাদের সঙ্গে কথা বলে সোনার যে রেট জানা গেছে, তা পাঠকদের জন্য তুলে ধরা হচ্ছে-

২৪ ক্যারেট প্রতি গ্রাম: ২২৮.৫ রিয়াল। ২২ ক্যারেট প্রতি গ্রাম: ২১৪.৫ রিয়াল।২১ ক্যারেট প্রতি গ্রাম: ২০১ রিয়াল।১৮ ক্যারেট প্রতি গ্রাম: ১৭৫ রিয়াল।মনে রাখা ভালো, ১১.৬৬ গ্রামে এক ভরি হয়ে থাকে।কাতার আমিরের সঙ্গে বাংলাদেশি রাষ্ট্রদূতের সাক্ষাত তবে স্বর্ণের অলংকার কেনার সময় উপরে উল্লেখিত এই প্রতি গ্রামের মূল্যের সঙ্গে মেকিং চার্জ বা বানানোর খরচ যোগ হয়ে থাকে যা ডিজাইনের উপর নির্ভর করে।

আরো পড়ুন…বিশ্বব্যাপী ম’হামা’রি করোনা ভাইরাসের কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়। তবে, বর্তমান পরি’স্থিতিতে শিক্ষার্থীদের ঝুঁ’কির মধ্যে না ফেলতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরো বাড়ানোর চিন্তাভাবনা করছে শিক্ষা মন্ত্রণালয়।

নতুন করে আরও কতদিন ছুটি বাড়ানো হবে সে বিষয়ে মন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ঘোষণা দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূ’ত্রে জানা গেছে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল গণমাধ্যমকে জানান, ”শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কতদিন বাড়ানো হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি, টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ছুটি বাড়ানো হবে।”