করোনাকালে ছাত্রীকে বিয়ে করতে গিয়ে ধরা খেল শিক্ষক

নোয়াখালীর সোনাইমুড়ীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের সাথে নবম শ্রেণীর এক শিক্ষার্থীর বাল্যবিবাহ পণ্ড করে বরের বাবাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার (২৩ আগস্ট) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) টিনা পাল এ সাজা দেন।

বর নুরুল আলম হারুন উপজেলার উত্তর বগাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং সোনাইমুড়ী পৌরসভার শিমুলিয়া গ্রামের রফিক মাস্টার বাড়ির মো: হোসেনের ছেলে।জানা যায়, রোববার দুপুরে সোনাইমুড়ী পৌরসভার শিমুলিয়া গ্রামে নবম শ্রেণীর শিক্ষার্থীর সাথে নুরুল আলমের (১৭) বিয়ের প্রস্তুতি চলছিল। খবর পেয়ে কয়েকজন পুলিশ নিয়ে মেয়েটির বাড়িতে যান ইউএনও।

ঘটনার সত্যতা পেয়ে তিনি বিয়ে বন্ধ করে দেন। এ সময় কনের বাবা, বরের বড় ভাই ও বরকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসা হয়।ইউএনও টিনাপাল জানান, দুই পরিবারের লোকজনের সাথে কথা বলে ঘটনার সত্যতা মিললে বরের বাবাকে ৫০ হাজার টাকা জরিমানা করে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

আরো পড়ুন…জাতীয় সংসদের ৩টি আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আসনগুলো হল-পাবনা-৪, ঢাকা-৫ ও নওগাঁ-৬। পাবনা-৪ আসনে ভোট হবে আগামী ২৬ সেপ্টেম্বর। এছাড়া অন্য দুই আসনে ১৭ অক্টোবর ভোট গ্রহণ হবে। রোববার (২৩ আগস্ট) বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।এদিকে মহামারি করোনা ভাইরাসের প্রকোপ ও বন্যায় পরিবর্তিত পরিস্থিতিতে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচন আসন দুটি শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনে অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

বৈঠক শেষে ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর সাংবাদিকদের সভার সিদ্ধান্ত জানান। তিনি জানান, স্থগিত থাকা স্থানীয় সরকারের নির্বাচনগুলো অক্টোবরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে।তিনটি উপনির্বাচনের ভোটের তারিখ নির্ধারিত হলেও তফসিল ঘোষণা করা হয়েছে শুধু পাবনা-৪ আসনের। বাকী দুটি আসনের তফসিল যথাসময়ে ঘোষণা করা হবে বলে জানিয়েছে ইসি।তফসিল অনুযায়ী, পাবনা-৪ আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই ৩ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ সেপ্টেম্বর। আর ভোট নেওয়া হবে ২৬ সেপ্টেম্বর।