এবার ঢাকায় ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করেছে এমিরেটস

২১ আগস্ট থেকে ঢাকায় পরিচালিত ফ্লাইটের সংখ্যা আরও বৃদ্ধি করেছে এমিরেটস। এর ফলে ঢাকা থেকে পরিচালিত সাপ্তাহিক ফ্লাইটের সংখ্যা দাঁড়িয়েছে ৭ টিতে। অতিরিক্ত এই ফ্লাইটটি প্রতি শুক্রবার চলাচল করবে।সারা বিশ্বে এমিরেটসের নেটওয়ার্কে গন্তব্যের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। আগামী ৪ সেপ্টেম্বর ওয়ারশাতে পুনরায় ফ্লাইট শুরু হবে। ওয়ারশ হবে এয়ারলাইনটির ইউরোপীয় নেটওয়ার্কে ২৫ তম এবং বৈশ্বিক নেটওয়ার্কে ৭৫ তম গন্তব্য। প্রাথমিক ভাবে ২ টি সাপ্তাহিক ফ্লাইট দিয়ে শুরু করলেও ৭ অক্টোবর থেকে ৩টি সাপ্তাহিক ফ্লাইট চলাচল করবে।

দুবাই উন্মুক্ত হবার ফলে এখন এমিরেটস যাত্রীরা দুবাই ভ্রমণ করার সুবিধা পাচ্ছেন। বাংলাদেশ থেকে ভ্রমণকারীরা ঢাকাস্থ এমিরেটস অফিস কাউন্টার থেকেই দুবাই ভিসা পেতে পারেন । দুবাই ভ্রমণকারী বা ট্রানজিটকারী সকল যাত্রীদের জন্য কোভিড-১৯ পিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। দুবাই ভ্রমণ সংক্রান্ত বিস্তারিত তথ্য রয়েছে: www.emirates.com/flytoDubai. সাইটে

ভ্রমণকারী যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে এমিরেটস। এয়ারলাইনটিতে ভ্রমণকালে কোন যাত্রীর কোভিড-১৯ সনাক্ত হলে এমিরেটস তার চিকিৎসার ব্যয় বহন করবে। এই অফারটি ৩১ অক্টোবর ২০২০ পর্যন্ত কার্যকর থাকবে।

এদিকে, সংযুক্ত আরব আমিরাত থেকে আকাশপথে ভ্রমণে ৪৮ ঘণ্টা আগে করোনা পিসিআর টেস্ট করে নেগেটিভ রিপোর্ট দিতে হবে।বাংলাদেশসহ অন্য যেকোন দেশে ভ্রমণের ক্ষেত্রে এই নিয়ম কার্যকর হবে।আজ শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।এ সিদ্ধান্ত ইতোমধ্যেই কার্যকর হয়েছে বলে জানা গেছে।

সংযুক্ত আরব আমিরাত থেকে বাংলাদেশসহ অন্য যেকোন দেশে ভ্রমণের ক্ষেত্রে কোভিড-১৯ পিসিআর টেস্ট নেগেটিভ রিপোর্ট সংগ্রহ করতে হবে।আর ফ্লাইটের ৪৮ ঘণ্টা আগের এই রিপোর্ট দিতে হবে।আগে এই রিপোর্ট জমা দেওয়ার মেয়াদ ছিল ৯৬ ঘণ্টা। তবে এখন থেকে ৪৮ ঘণ্টা আগের রিপোর্ট দিতে হবে।