একেই বলে ‘নিজের পায়ে নিজেই কুড়াল মারা’

তালগাছের ডালে বসে সেই ডালই কাটলেন এক ব্যক্তি। এটাই যেন নিজের পায়ে নিজে কুড়াল মারা। এ ঘটনা ঘটেছে আমেরিকায়। এরইমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।সম্প্রতি ভিডিওটি নিজের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করেছেন প্রাক্তন মার্কিন বাস্কেটবল খেলোয়াড় রেক্স চ্যাপম্যান। যা ইতিমধ্যেই দেখা হয়েছে ৬৭ লাখেরও বেশি বার। ভিডিওটি আপলোড করে তিনি লিখেছেন, ‘কাউকে তালগাছ কাটতে দেখেছেন?’

ভিডিওতে দেখা যাচ্ছে, একট দীর্ঘকায় তাল গাছের মাথায় বসে আছেন এক ব্যক্তি। তার পর চেনস (গাছ কাটার যন্ত্র) দিয়ে কাটতে লাগলেন সেটি। তবে কেটেছেন ডালের সামনের অংশ। এ ভাবে কাটতে কাটতে তালগাছটির সামনের অংশ বাদ দিয়ে দিলেন। নিজে গাছের আগার অংশ ধরে বসে থাকলেন। তখনই গাছটি এদিক থেকে ওদিক দুলতে লাগল। পরবর্তীতে লোকটি কি হয়েছিল, সে ব্যাপারে কিছু জানা যায়নি।

আরো পড়ুন…করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে কিনা এবং শিগগিরই এইচএসসি পরীক্ষা সম্পন্ন করা সম্ভব কিনা তা আগামী বুধবার জানা যেতে পারে।বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে করে সার্বিক তথ্য তুলে ধরতে পারেন বলে সময় সংবাদকে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময়ের আয়োজন করা হয়েছে।তিনি জানান, করোনার কারণে এইচএসসি পরীক্ষাসহ শিক্ষা বিষয়ে নানা প্রশ্ন রয়েছে।বিশেষ করে, বছর প্রায় শেষের দিকে চলে আসার পরেও এইচএসসি পরীক্ষা নিয়ে উদ্বেগ রয়েছে শিক্ষার্থী ও অভিভাবকদের। বিভিন্ন শ্রেণীতে বার্ষিক পরীক্ষা হবে কিনা তা নিয়েও নানা শঙ্কা রয়েছে।এসব নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বেগ উৎকণ্ঠা কাটাতেই সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় বলে জানান মোহাম্মদ আবুল খায়ের।জানা গেছে, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়বে কিনা, স্থগিত হয়ে থাকা এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা এ নিয়ে কথা বলবেন শিক্ষামন্ত্রী।উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তা স্থগিত রয়েছে।