আর কতদিন ভারী বৃষ্টিপাত থাকবে জানালেন আবহাওয়া অফিস

মৌসুমি বায়ুর প্রভাবে দেশে কয়েকদিন ধরে মিশ্র আবহাওয়া বিরাজ করছে। যার ফলে বৃষ্টি হচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলে। আগামী কয়েকদিন ভারী বৃষ্টিপাতের আশংকা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।শনিবার (২৬ সেপ্টেম্বর) দেশের তিন বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর বলছে, শনিবার (২৬ সেপ্টেম্বর) থেকে আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে। তবে দু’দিন পর থেকে বৃষ্টির আশঙ্কা কমতে থাকবে এবং পরবর্তী ৩ দিন আবহাওয়ার অবস্থার খুব বেশি পরিবর্তন হবে না।আবহাওয়া অধিদফতরের পরিচালক শামসুদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

ঢাকাসহ অন্যান্য বিভাগেও বৃষ্টি হবে। সেই সঙ্গে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এছাড়া, আকাশ মেঘলা থাকায় দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। ফলে হালকা শীত শীত অনুভূত হতে পারে।’শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দেশের উপকূলীয় জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে। সেখানে গত ২৪ ঘণ্টায় ১৬৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া, কুড়িগ্রাম ও নীলফামারীতে ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।